kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

দেশকে আমাদের রক্ষা করতে হবে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

২৮ জুলাই, ২০২২ ২০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



দেশকে আমাদের রক্ষা করতে হবে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচার বিভাগের সম্মান বাড়লে বাংলাদেশের সম্মান বাড়বে। আর বাংলাদেশের বিচার বিভাগকে জনগণ সম্মান দেবে যখন বিচার বিভাগের অফিসারগণ তাদের নিজের সম্মান স্থাপন করবে। এ ক্ষেত্রে তিনি শুধু সহায়ক শক্তি হিসেবে কাজ করছেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সচিবালয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. গোলাম সারওয়ারকে পূর্ণ সচিব করায় বিভাগের পক্ষ থেকে আইনমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। এ ছাড়া সচিব মো. গোলাম সারওয়ারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

আইনমন্ত্রী অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় আবেগ আপ্লুত হয়ে বলেন, অনেক সংগ্রাম ও যুদ্ধ করে আমরা এই বাংলাদেশ পেয়েছি। অনেক মানুষ এই দেশের জন্য জীবন দান করেছেন, নির্যাতিত হয়েছেন, পঙ্গুত্ব বরণ করেছেন। তিনি নিজেও মুক্তিযুদ্ধের সময় দীর্ঘ ৯ মাস মা-বাবা ও ভাইকে ছাড়া ছিলেন। তাই এই দেশকে আমাদের রক্ষা করতে হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন তা বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের সবার। তিনি বিশ্বাস করেন প্রত্যেক বিচার বিভাগীয় কর্মকর্তা প্রধানমন্ত্রীর এ স্বপ্ন পূরণে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, যুগ্ম সচিব উম্মে কুলসুম, সলিসিটর রুনা নাহিদ, উপসচিব ড. শেখ গোলাম মাহবুব প্রমুখ আইনমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য দেন। এ সময় আইন ও বিচার বিভাগের সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা