kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১০ আশ্বিন ১৪২৯ ।  ২৮ সফর ১৪৪৪

দেশে করোনা শনাক্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে

অনলাইন ডেস্ক   

২১ জুলাই, ২০২২ ১৭:৫১ | পড়া যাবে ২ মিনিটে



দেশে করোনা শনাক্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে

দেশে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। ২০২০ সালের ৮ মার্চ থেকে এ পর্যন্ত এক কোটি ৪৫ লাখ ৩৮ হাজার ৩৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৭৯ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছয়জন মারা গেছে। আগের দিন এই রোগে মারা গিয়েছিল একজন। এ সময়ে সংক্রমণ কমেছে ২ দশমিক ৩৯ শতাংশ।

এতে আরো বলা হয়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ২৫৬ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। বুধবার করোনায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ২০  শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ৯ দশমিক ৮১ শতাংশে। গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ১০ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮৮৪ জন। আগের দিন ৯ হাজার ৪৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল এক হাজার ১০৪ জন।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৬০২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৩১ হাজার ৪৯৪ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৫৬ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৬ দশমিক ৫২ শতাংশ।

এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৯৩ জন। শনাক্তের হার ৭ দশমিক ০৫ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১১ দশমিক ০৩ শতাংশ।



সাতদিনের সেরা