kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

দেশে ফিরলেন বিমান বাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক   

২০ জুলাই, ২০২২ ২২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



দেশে ফিরলেন বিমান বাহিনী প্রধান

ছবি : আইএসপিআর

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান যুক্তরাজ্য সফর শেষে আজ বুধবার দেশে ফিরেছেন। বিমান বাহিনী প্রধান সস্ত্রীক এবং দুজন সফরসঙ্গীসহ যুক্তরাজ্যের রয়্যাল এয়ার ফোর্স-এর চীফ অব দ্যা এয়ার স্টাফ এয়ার চিফ মার্শাল স্যার মাইক উইগস্টন এর আমন্ত্রণে গত রবিবার সাত দিনের এক সরকারি সফরে যুক্তরাজ্য যান।

আইএসপিআর জানায়, যুক্তরাজ্য সফরকালে বিমান বাহিনী প্রধান হারকিউলিস সি-১৩০ বিমানের রক্ষণাবেক্ষণ, পরিবর্তন ও সংস্কার প্রতিষ্ঠান ‘মার্শাল এ্যারোস্পেস ফ্যাসিলিটি’ পরিদর্শন করেন। তিনি রয়্যাল এয়ার ফোর্স আয়োজিত লন্ডনের স্যাভয় প্লেসে অনুষ্ঠিত ‘গ্লোবাল এয়ার চীফ্স কনফারেন্স’-এ যোগ দেন।

বিজ্ঞাপন

ওই কনফারেন্সে পরিচালনগত সমন্বয়, প্রযুক্তিগত পরিবর্তন, ডিজিটাল তথ্য ও দক্ষতা বিষয়ক গুরুত্বপুর্ণ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধানরা ওই কনফারেন্সে যোগ দেন। এ ছাড়াও তিনি রয়্যাল এয়ার ফোর্সের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে আরএএফ ফেয়ারফোর্ডে অনুষ্ঠিত পৃথিবীর সবচেয়ে বড় এয়ার শো ‘রয়্যাল ইন্টারন্যাশনাল এয়ার ট্যাটু-২০২২’ তে যোগ দেন। এ ছাড়া বিমান বাহিনী প্রধান লন্ডনের ফার্নবোরো শহরে অনুষ্ঠিত ‘ফার্নবোরো ইন্টারন্যাশনাল এয়ার শো-২০২২’ পরিদর্শন করেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সমপ্রসারিত করবে বলে আশা করা হচ্ছে।



সাতদিনের সেরা