kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

নিজস্ব প্রতিবেদক    

৩ জুলাই, ২০২২ ২১:০১ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো দুজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ ঢাকা বিভাগের ও একজন নারী চট্টগ্রাম বিভাগের। তাদের বয়স ১ থেকে ১০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন আরেকজন।  

গতকাল ছয়জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞাপন

এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৬২ জনের। আজ রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও নতুন করে শনাক্ত হয়েছে এক হাজার ৯০২ জন। গতকাল এই সংখ্যা ছিল এক হাজার ১০৫ জনে। এক দিনের ব্যবধানে শনাক্তের সংখ্যা বেড়েছে ৮০০। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জন।  

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছে ১০৪ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছে ২৬ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছে চার লাখ ৪৪ হাজার ৯২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছে চার লাখ ১৪ হাজার ৮৯৮ জন। বর্তমানে আইসোলেশনে আছে ৩০ হাজার ২৯ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



সাতদিনের সেরা