kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটে প্রথম নটর ডেমের সরওয়ার

ঢাবি সংবাদদাতা   

৩ জুলাই, ২০২২ ১৮:৩০ | পড়া যাবে ৩ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটে প্রথম নটর ডেমের সরওয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‌‌'গ' ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় ২৯ হাজার ৯৯৭ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন চার হাজার ২৮৯ জন। পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ।

ফলাফলে প্রথম হয়েছেন রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থী সরওয়ার হোসেন খান।

বিজ্ঞাপন

ভর্তি পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ৯৬.৭৫। এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ১১৬.৭৫। দ্বিতীয় হয়েছেন যশোরের দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অনিমা পারভেজ এলমা। ভর্তি পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ৯০৷ এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ১১০। তৃতীয় হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী মো. আবদুল্লাহ খান। ভর্তি পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ৮৭.৭৫। এইচএসসি ও এসএসসিসহ মোট প্রাপ্ত নম্বর ১০৭.৭৫৷

আজ রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি ওয়েবসাইট www.admission.eis.du.ac.bd থেকে কিংবা যেকোনো মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে উপাচার্য আখতারুজ্জামান জানান, মেধাক্রম ১ থেকে এক হাজার ১০০ পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ৬ জুলাই বিকেল ৩টা থেকে আগামী ২১ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রমে পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৬ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথ পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

এছাড়া, ফলাফল নিরীক্ষণের জন্য এক হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে ৬ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এ ছাড়া কাল সোমবার দুপুর সাড়ে ১২টায় বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানান উপাচার্য।

গত ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।



সাতদিনের সেরা