kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

অধ্যাপক রতন সিদ্দিকীর বাসায় হামলা : ৩০০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক   

২ জুলাই, ২০২২ ২১:২১ | পড়া যাবে ২ মিনিটে



অধ্যাপক রতন সিদ্দিকীর বাসায় হামলা : ৩০০ জনের বিরুদ্ধে মামলা

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান, উদীচী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি এবং বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত নাট্যকার অধ্যাপক ড. রতন সিদ্দিকীর বাড়িতে হামলার ঘটনায় উত্তরা পশ্চিম থানায় মামলা হয়েছে। শুক্রবার রাতে তার স্ত্রী ফাহমিদা হক কলি বাদী হয়ে অজ্ঞাতপরিচয় হামলাকারীদের বিরুদ্ধে মামলাটি করেন। এতে ২০০ থেকে ৩০০ অজ্ঞাত আসামি করা হয়েছে।

এদিকে শুক্রবার থেকেই উত্তরার ৫ নম্বর সেক্টরে ৬/এ সড়কে রতন সিদ্দিকীদের বাড়িতে পুলিশ মোতায়েনসহ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা বলছেন, শুক্রবার জুমার নামাজের সময় গাড়ি যাওয়ার সমস্যায় সামান্য কথা-কাটাকাটির জেরে মুসল্লিদের মধ্যে থেকে একটি দল ‘নারায়ে তাকবির’ স্লোগান দিয়ে বাড়ির ফটকে হামলা চালায়। এরা মসজিদের নিয়মিত মুসল্লি নয়। রতন সিদ্দিকী ও তার স্ত্রী ফাহমিদা হক পহেলা বৈশাখ উদযাপন এবং ঘাতক-দালাল নির্মূল কমিটির সঙ্গে যুক্ত আছেন। এসব কারণে উগ্রবাদী কোনো চক্র পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। বাড়ির সামনের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে।  

ড. রতন সিদ্দিকী কালের কণ্ঠকে বলেন, ‘‘হামলাকারীদের আমরা চিনি না। ওরা নারায়ে তাকবির বলে বাড়ির দিকে ধেয়ে আসে। আমাকেও ফিজিক্যালি অ্যাসল্ট করেছে। গেট ভাঙার চেষ্টা করে। তারা ‘ধর্ম অবমাননা করা হয়েছে’ বলে ফেক ব্লেম দেওয়ার চেষ্টা করে। আমার স্ত্রী এ ঘটনায় মামলা করেছে। তবে পুলিশ, র‍্যাব, ডিবিসহ বিভিন্ন সংস্থা অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্ত করছে। তারা নিরাপত্তাও জোরদার করেছে। ’’



সাতদিনের সেরা