kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

'স্বাস্থ্যসেবায় বিড়ম্বনা শুধু বাংলাদেশে নয়, বহু দেশেই আছে'

নিজস্ব প্রতিবেদক   

২ জুলাই, ২০২২ ১৮:৫৬ | পড়া যাবে ৩ মিনিটে



'স্বাস্থ্যসেবায় বিড়ম্বনা শুধু বাংলাদেশে নয়, বহু দেশেই আছে'

বিশিষ্ট চিকিৎসক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আবদুল্লাহ বলেছেন, স্বাস্থ্যসেবায় বিড়ম্বনা সেটি শুধু বাংলাদেশে নয়, পৃথিবীর বহু দেশে আছে। স্বাস্থ্যসেবা যেভাবে চলছে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সেভাবে সেবা পৌঁছাচ্ছে না। তাই ডিজিটাল এই সিস্টেমের মাধ্যমে যদি তাদের মাঝে সেবা পৌঁছানো যায় তাহলেই সার্থক। আশা করি এই হেলথ বন্ধু মোবাইল অ্যাপের মাধ্যমে ডিজিটাল স্বাস্থ্যসেবা পৌঁছে যাবে বাংলাদেশের প্রান্তিক মানুষের কাছে।

বিজ্ঞাপন

শুক্রবার রাতে রাজধানীর গুলশান শুটিং ক্লাবে বিএসএসএফ কনভেনশন হলে অনুষ্ঠিত ক্রিয়েটিং এ ডিজিটাল হেলথ কেয়ার ইকোসিস্টেম কনফারেন্স তিনি এসব কথা বলেন।

কনফারেন্সের উদ্বোধন ঘোষণা করেন উদ্বোধনী বক্তা সিরাজগঞ্জ-২ আসনের মাননীয় সাংসদ অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত। অনুষ্ঠানে হেলথ বন্ধু মোবাইল অ্যাপের উদ্বোধন ঘোষণা করেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম  রুহুল হক, বিশিষ্ট চিকিৎসক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আবদুল্লাহ।

অনুষ্ঠানে ডা. আ ফ ম রুহুল হক বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে অন্যান্য সবকিছুর ন্যায় স্বাস্থ্য ব্যবস্থাও পুরোপুরি ডিজিটালে (আধুনিক) রূপান্তর করতে হবে। হেলথ বন্ধু যেটা করতে চাচ্ছে, এটি অত্যন্ত ভালো একটা উদ্যোগ। এর থেকে সরকারি স্বাস্থ্য ব্যবস্থা যাতে ছড়িয়ে পড়তে পারে সেটিও যেন দেখা হয়।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের স্বাস্থ্য তথ্য ইউনিটের প্রধান ডা. শাহ আলী আকবর আশরাফী, নোভো হেলথ কেয়ার অ্যান্ড ফার্মা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক উদ্দিন কাউসার,ফরাজি হসপিটালের চেয়ারম্যান আনোয়ার হোসেন ইমন ফরাজি, লাইফস্প্রিং-এর প্রতিষ্ঠাতা ও সিইও ডা. সাইদুল আশরাফ কুশল, ডকটাইম লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন, ই-ক্যাবের অর্থ সচিব আসিফ আহনাফ, প্রাভা হেলথের হেড অব মার্কেটিং অ্যান্ড কর্পোরেট সেলস, মো. শাফাত আলী চয়ন, পপুলার মেডিক্যাল কলেজ হাসপাতালের কাস্টমার সার্ভিস অ্যান্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স এর ম্যানেজার মো. আবুল খায়ের, ই-ক্লাবের প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান, আমারল্যাবের ভাইস প্রেসিডেন্ট মোখলেছুর রহমান মিজবা প্রমুখ উপস্থিত ছিলেন।

স্পিকারদের সম্মাননা স্মারক প্রদান করেন হেলথ বন্ধু’র ম্যানেজিং ডিরেক্টর নাফিজুল ইসলাম ও চিফ এক্সিকিউটিভ অফিসার মো. রাজিকুল হাসান রিফাত।

স্বাস্থ্যসেবায় অসামান্য অবদানের জন্য প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে দশটি কেটাগরিতে আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পরে সকলকে ধন্যবাদ জানিয়ে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেন হেলথ বন্ধু লিমিটেড চেয়ারম্যান মেসবাহ উদ্দিন সাঈদ।



সাতদিনের সেরা