kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

মোহাম্মদ নাসিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   

২ জুলাই, ২০২২ ১৪:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



মোহাম্মদ নাসিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (১ জুলাই) বিকেল ৫টায় সিরাজগঞ্জ জেলা সমিতি ভবনে সিরাজগঞ্জ জেলা সমিতি ঢাকা এ সভার আয়োজন করে।  

অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন সমিতির ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী কবির হায়দার এবং সঞ্চালনা করেন কেন্দ্রীয় যুবনেতা সিরাজগঞ্জ সমিতি ঢাকার অন্যতম নির্বাহী সদস্য ফিরোজ আল আমিন। এতে প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ নাসিমের পুত্র সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে বাবার স্মৃতিচারণা করতে তানভীর শাকিল জয় বলেন, ‌‌‘মনসুর আলী আর মোহাম্মদ নাসিম আর আসবে না। এদের মতো নেতা যুগে যুগে জন্মায় না। আমিও হয়তো তাদের মতো হতে পারব না। তবে আপনাদের দোয়া ও সহযোগিতা পেলে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করে যাব। আমি তাদের উত্তরসূরি হিসেবে আমার প্রতি মানুষের প্রত্যাশা অনেক। ’

তিনি আরো বলেন, ‘আমার বাবা আজীবন এলাকার উন্নয়নের জন্য কাজ করে গেছেন। তার দুই চোখের স্বপ্নই ছিল সিরাজগঞ্জের উন্নয়ন আর মানুষের জীবনমানের পরিবর্তন করা। সিরাজগঞ্জের প্রায় সব প্রতিষ্ঠান ’৯৬ সালে রাষ্ট্রক্ষমতায় আসার পর থেকে তার মাধ্যমে করা। সিরাজগঞ্জে তিনি এত উন্নয়ন করেছেন যে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও মাঝে মাঝে আব্বাকে রসিকতা করে বলতেন, ‘নাসিম ভাই, আপনার আর কী লাগবে? আমাদের সবাইকে তার পথ আর আদর্শ অনুসরণ করে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। ’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান, বাংলাদেশ কৃষিব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন, আবদুস সাত্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, যুবনেতা জহুরুল ইসলাম মিল্টন, আসাদুল্লাহ তুষার প্রমুখ।

 

 



সাতদিনের সেরা