kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

করোনাকে পাত্তা দিচ্ছে না সরকার : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক   

১ জুলাই, ২০২২ ১৯:০৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনাকে পাত্তা দিচ্ছে না সরকার : মোশাররফ

সরকারের অবহেলার কারণে বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে বলে মনে করছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

আজ শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক মিলাদ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দের আশু আরোগ্য কামনায় এই দোয়া মাহফিল হয়।

খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশে করোনার এবারের ঢেউ আসার আগে চীনে ব্যাপক হারে করোনা বেড়েছে।

বিজ্ঞাপন

কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এটাকে কোনো রকমের পাত্তা দেওয়া হয়নি। ফলে এখন প্রতিদিন দেশে করোনা সংক্রমণ বাড়ছে। এটা সরকারের ব্যর্থতা। তাদের অসাবধনতার কারণে এমনটি হচ্ছে।

বন্যাকবলিত অঞ্চলের দুর্ভোগের চিত্র বর্ণনা করে তিনি বলেন, এ প্রলয়ঙ্করী বন্যা সিলেট অঞ্চলে হয়েছে, এটা ১২২ বছরের রেকর্ড ভঙ্গ করেছে। বর্ষাকালে যখন অতি বৃষ্টি হয় তথন তাদের (ভারত) স্বার্থে একসঙ্গে সব গেট খুলে দেওয়া হয় এবং সব পানি বাংলাদেশে এসে পড়ে। যে সময় আমাদের পানির প্রয়োজন নেই, তখন আমাদেরকে ভাসিয়ে দেওয়া হয়। আর যখন প্রয়োজন তখন বাংলাদেশের নদীগুলোতে স্বাভাবিক পানিপ্রবাহ থাকে না, নদ-নদীগুলো মরা নদীতে পরিণত হয়।

মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য রফিকুল আলম মজনুর সঞ্চালনায় দোয়া মাহফিলপূর্ব সংক্ষিত আলোচনাসভায় বক্তব্য দেন বিএনপির আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, মীর নেওয়াজ আলী, সাইফুল আলম নিরব।



সাতদিনের সেরা