kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম রাজেন্দ্র কলেজের নুয়েল

ঢাবি সংবাদদাতা   

২৭ জুন, ২০২২ ১৫:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম রাজেন্দ্র কলেজের নুয়েল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত 'খ' ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার (২৭ জুন) দুপুর ১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন।  

এ সময় জানানো হয়, এ পরীক্ষায় ৫৬ হাজার ৯৭২ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন পাঁচ হাজার ৬২২ জন। পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ।

বিজ্ঞাপন

গত ৪ জুন এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

'খ' ইউনিটের ফলাফলে প্রথম হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের নাহনুল কবির নুয়েল। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৬.৫০। এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ৯৬.৫০। দ্বিতীয় হয়েছেন বরিশাল সরকারি মহিলা কলেজের তাবিয়া তাসনিম। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৬.২৫৷ এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ৯৬.২৫। তৃতীয় হয়েছেন সরকারি নাজিমুদ্দিন কলেজের সাবরিন আক্তার কেয়া। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৬.২৫। এইচএসসি ও এসএসসিসহ মোট প্রাপ্ত নম্বর ৯৬.২৫৷

ভর্তি পরীক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি ওয়েবসাইট www.admission.eis.du.ac.bd থেকে কিংবা যেকোনো মোবাইল ফোন থেকে DU<>Kha<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান জানান, ৪ জুলাই বিকেল ৩টা থেকে  আগামী ২১ জুলাই বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে পারবেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ জুলাই থেকে ২৪ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথ পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

এ ছাড়া ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।



সাতদিনের সেরা