kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

৪৪তম বিসিএসে অনিয়মের অভিযোগে মানববন্ধন

অনলাইন ডেস্ক   

২৬ জুন, ২০২২ ২১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



৪৪তম বিসিএসে অনিয়মের অভিযোগে মানববন্ধন

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অনিয়মের অভিযোগে ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীদের প্রতি ন্যায়বিচারের দাবিতে মানববন্ধন করেছেন পরীক্ষার্থীদের একাংশ। আজ রবিবার দুপুরে পিএসসির সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ৪৪ তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষায় নজিরবিহীন অনিয়মের মাধ্যমে হাজার হাজার পরীক্ষার্থী উচ্চ নাম্বার পাওয়ায় কয়েক হাজার মেধাবী পরীক্ষার্থী বঞ্চিত হয়েছেন।  

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় বঞ্চিত পরীক্ষার্থীদের হাতে নজিরবিহীন অনিয়মের  প্রমাণ রয়েছে।

বিজ্ঞাপন

এতে দেখা যায় বিভিন্ন কোচিং সেন্টার ও বিশ্ববিদ্যালয়ের হলগুলোর শিক্ষার্থীরা নির্দিষ্ট সময়ে আবেদন করে একই কক্ষে পাশাপাশি সিট ফেলে। এক্ষেত্রে কোচিং সেন্টারগুলো প্রযুক্তিগত কারচুপির আশ্রয় নেয়। ফলে প্রিলিমিনারি পরীক্ষার সময় নির্দিষ্ট কোচিং সেন্টারের ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীদের নির্দিষ্ট কক্ষে ও কেন্দ্রে সিট পড়ে। রেজাল্ট পরবর্তী ফলাফল শিটেও যার প্রমাণ পাওয়া যায়।

গত ২৭ শে মে অনুষ্ঠিত প্রিলি পরীক্ষার পর থেকে যে কেন্দ্র গুলোতে এসব অনিয়মের জন্য অভিযুক্ত করা হয় ফলাফল প্রকাশের পর তার প্রমাণ পাওয়া যায় পাশাপাশি একই সিরিয়ালে অসংখ্য শিক্ষার্থী উত্তীর্ণ হওয়ার মাধ্যমে।   
মানববন্ধন শেষে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় বঞ্চিত পরীক্ষার্থীরা বিপিএসসি'র চেয়ারম্যানের নিকট স্মারকলিপি জমা দেন।



সাতদিনের সেরা