kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ টাকা টোল আদায়

অনলাইন ডেস্ক   

২৬ জুন, ২০২২ ১৮:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ টাকা টোল আদায়

টোল প্লাজায় টোল আদায় চলছে

প্রথম আট ঘণ্টায় পদ্মা সেতুতে  ১৫ হাজার ২০০টি যানবাহন চলাচল করেছে। ৮ ঘণ্টায় এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকার।

রবিবার বিকেলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

আবুল হোসেন   বলেন, পদ্মা সেতু চালুর প্রথম ৮ ঘণ্টায় মাওয়া প্রান্তে আট হাজার ৪৩৮টি গাড়ি থেকে টোল আদায় হয়েছে ৪৬ লাখ ৮৯ হাজার ৫৫০ টাকা।

বিজ্ঞাপন

আর জাজিরা প্রান্তে ছয় হাজার ৭৬২টি গাড়ি থেকে টোল আদায় হয়েছে ৩৫ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। সকাল থেকেই আমরা প্রস্তুত ছিলাম। ৬টার আগেই আমরা যান চলাচলের জন্য কাজ শুরু করি। সকাল থেকে সেতুতে যেসব গাড়ি চলাচল করেছে তার মধ্যে মোটরসাইকেল বেশি ছিল।   

এর আগে ভোর ৫টা ৪০ মিনিটে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় স্বপ্নের পদ্মা সেতু। শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন করা হয়েছে। পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   

প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে পদ্মা সেতু পাড়ি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বেলা ১১টা ৪৮ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী নিজ হাতে টোল দেন। এরপর তার গাড়িবহর সেতু উদ্বোধনের জন্য ফলকের স্থানে যায়। প্রধানমন্ত্রীসহ অতিথিরা গাড়ি থেকে নামেন। সেখানে প্রথমে মোনাজাত করা হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন।

দুপুর ১২টার একটু আগে সুইচ টিপে সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



সাতদিনের সেরা