kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

জাতীয় সম্পদ লুটপাটে আ. লীগের জুড়ি নেই : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুন, ২০২২ ১৩:৪৯ | পড়া যাবে ৩ মিনিটে



জাতীয় সম্পদ লুটপাটে আ. লীগের জুড়ি নেই : গয়েশ্বর

বিএনপি জনগণের দল আর ক্ষমতাসীন আওয়ামী লীগ হচ্ছে জাতীয় সম্পদ লুটপাটের দল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়। আজ রবিবার (২৬ জুন) সিলেট মহানগরের ২৬ নম্বর ওয়ার্ডে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বন্যাদুর্গত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।  

আজ ভোরে ঢাকা থেকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েলের নেতৃত্বে দেড় হাজার পারিবারকে সহায়তা করতে ত্রাণ নিয়ে সিলেট যান। সবার বক্তব্য শেষে অসহায় মানুষদের হাতে হাতে ত্রাণের বস্তা তুলে দেন গয়েশ্বর।

বিজ্ঞাপন

 

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিএনপির এই নেতা বলেন, মানুষ মানুষের জন্য। অতএব, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার কী করল, সেটা আমাদের বিবেচনার বিষয় নয়। আমাদের ভাবনার বিষয় হচ্ছে, জনগণের দল হিসেবে বিএনপি অসহায় মানুষের জন্য আমরা কী করতে পারলাম।

এ সময় গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করে বলেন, মানুষ মানুষের জন্য হলেও আওয়ামী লীগ সরকার কখনো মানুষের জন্য নয়। এরা দানবের জন্য, লুটপাট, নারী ধর্ষণ ও পাচার, মুদ্রা পাচারকারীদের জন্য। এই আওয়ামী লীগ সরকার হচ্ছে নানা গুণে গুণান্বিত। জাতীয় সম্পদ লুটপাটে এদের জুড়ি নেই।

সিলেটবাসীর উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা। প্রতিদিনই আদালতে হাজিরা দিতে হয়। তার পরও আমরা আপনাদের কাছে বারবার আসব। আপনাদের বিপদ দেখলেই আসব। দেশবাসীকে বলব, আপনারাও বানভাসি মানুষের পাশে দাঁড়ান।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভোটে নির্বাচিত সরকার নয় উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই সরকারের জনগণের জন্য কোনো দায়বদ্ধতা নেই।

আগামী জাতীয় নির্বাচনের প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রেখে দেশে গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দলগুলো নির্বাচনে যাবে না। এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না- এটা আমরা নিশ্চিত। তবে দেশে কোনো দিন যদি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট হয়, সেখানে যদি জনগণ ভোট দিতে পারে এমন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে।

তিনি আরো বলেন, ভবিষ্যতে নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত ভোটে জনগণের যে সরকার আসবে, সেই সরকার সিলেটের বন্যা মোকাবেলায় অর্থাৎ যাতে বারবার সিলেটকে বন্যার কবলে পড়তে না হয় সেই পরিকল্পনা করবে। এবং তা বাস্তবায়ন করবে।   

এই অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা সাইফুল ইসলাম ফিরোজ, হাজী ইয়াসিন, সারোয়ার হোসেন,ফখরুল ইসলাম রবিন, রেজওয়ানুল হক রিয়াজ, এস এম জিলানী প্রমুখ।



সাতদিনের সেরা