kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

জামায় তরল স্বর্ণ মেখে চোরাচালানের চেষ্টা, শাহজালালে আটক ১

অনলাইন ডেস্ক   

২৫ জুন, ২০২২ ১৯:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



জামায় তরল স্বর্ণ মেখে চোরাচালানের চেষ্টা, শাহজালালে আটক ১

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি ৩৩৬ গ্রাম সোনাসহ নুর হোসেন নামের এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ শনিবার সকালে দুবাই-ঢাকা রুটের এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮২ ফ্লাইটে আসা ওই যাত্রীকে আটক করা হয়।

জানা যায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর মহাপরিচালকের কাছে গোপনে খবর আসে দুবাই-ঢাকা রুটের এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে একজন যাত্রী চোরাচালানকৃত স্বর্ণ বহন করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপপরিচালক সানজিদা খানমের নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল শাহজালাল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে।

বিজ্ঞাপন

গ্রিন চ্যানেল অতিক্রমকালে সন্দেহভাজন এক ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে স্বর্ণ পরিবহনের কথা অস্বীকার করে। কিন্তু গোয়েন্দা দল দেহ তল্লাশির সময় ওই যাত্রীর গায়ের জামার মধ্যে শক্ত কিছুর অস্তিত্ব টের পায়। এরপর যাত্রীর গায়ের জামা, প্যান্ট, আন্ডার গার্মেন্ট ভালোভাবে পরীক্ষা করে বিশেষ উপায়ে দুই স্তরবিশিষ্ট ফ্যাব্রিকস দ্বারা তৈরি এসব বস্ত্রের মধ্যে পেস্টসদৃশ স্বর্ণের উপস্থিতি নিশ্চিত হয়। অভিনব উপায়ে পরিধান করা শার্ট, প্যান্ট ও আন্ডার গার্মেন্টের দুই স্তরের মাঝে বিশেষ আঠা দিয়ে লাগিয়ে এসব স্বর্ণ চোরাচালানের চেষ্টা করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের পরিমাণ ১৩৩৬ গ্রাম। যার মধ্যে পেস্টসদৃশ (লিকুইড) স্বর্ণ ১০০৩ গ্রাম, স্বর্ণবার ২৩৩ গ্রাম ও স্বর্ণালংকার ১০০ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য ৯৩ লাখ টাকার বেশি। অভিযুক্ত নুর হোসেনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।



সাতদিনের সেরা