kalerkantho

সোমবার । ৪ জুলাই ২০২২ । ২০ আষাঢ় ১৪২৯ । ৪ জিলহজ ১৪৪৩

নারী শ্রমিকের পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যাচেষ্টা, মহিলা পরিষদের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুন, ২০২২ ২১:৫১ | পড়া যাবে ১ মিনিটে



নারী শ্রমিকের পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যাচেষ্টা, মহিলা পরিষদের উদ্বেগ

গাজীপুরের কালিয়াকৈরে সহকর্মীদের দ্বারা নারী শ্রমিকের পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যাচেষ্টার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

আজ সোমবার কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করেছি কালিয়াকৈরে একটি সুতা কারখানায় একজন নারী শ্রমিক কম্প্রেসর দিয়ে তার শরীরে লেগে থাকা সুতা পরিষ্কারের সময় সহকর্মীরা তার পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয়। এ ঘটনায় মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ মহিলা পরিষদ নারী শ্রমিকের প্রতি তার সহকর্মীদের এ ধরনের বর্বর, অমানবিক আচরণে গভীর উদ্বেগ প্রকাশ করছে। আইনের প্রতি মানুষের অনাস্থা বৃদ্ধি পাওয়ায় এ ধরনের ঘটনা বৃদ্ধি পাচ্ছে, যা সমাজের শৃঙ্খলাকে নষ্ট করছে।

এতে আরো বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদ অবিলম্বে এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও নির্যাতনের শিকার নারীর সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানায়। একই সাথে সকল শ্রমিকের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান তারা।



সাতদিনের সেরা