kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

উন্নয়ন মানে আগুনে পুড়ে মরা নয় : ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক   

৬ জুন, ২০২২ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



উন্নয়ন মানে আগুনে পুড়ে মরা নয় : ববি হাজ্জাজ

উন্নয়ন মানে জনগণের স্বার্থকে প্রাধান্য দেওয়া উল্লেখ করে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, উন্নয়ন মানে পুড়ে মরা নয়। আজ সোমবার (৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এই মন্তব্য করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ আহতদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নেন। এবং ববি হাজ্জাজের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

 

আহতদের উন্নত চিকিৎসা এবং যথাযথ ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়ে ববি হাজ্জাজ বলেন, প্রতিটা অগ্নিকাণ্ডের ঘটনার নেপথ্যে সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলোর গাফলতিতে স্পষ্ট প্রতীয়মান হলেও সমাধানের জন্য নেই কোনো উদ্যোগ। সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর মালিক আওয়ামী লীগের একজন নেতা বলেই কি এখানে কোন যথাযথ পরিদর্শন ছিল না?

তিনি আরো বলেন, বিস্ফোরক অধিদপ্তর এবং কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে পর্যাপ্ত লোকবল নেই। ফায়ার সার্ভিসের যেসব কর্মীরা আত্মদান করেছেন তাঁদের আত্নার মাগফেরাত কামনা করে দাবি জানাচ্ছি বিশ্বমানের অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং শিল্পাঞ্চলগুলোতে জরুরি সময়ের জন্য পানির উৎস তৈরি করতে। উন্নয়ন মানেই অসহায় পুড়ে মরা হয়। উন্নয়ন মানে জনস্বার্থকে প্রাধান্য দেয়া। উন্নয়ন মানে জান এবং জবানের নিশ্চয়তা।  

নিহত ও আহতদের সবাইকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়াসহ সীতাকুণ্ডের ঘটনায় জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান ববি হাজ্জাজ।

এনডিএম প্রতিনিধিদলে আরো ছিলেন- মোমিনুল আমিন, নুরুজ্জামান হীরা, এমরান চৌধুরী, আদনান সানি, মাসুদ রানা জুয়েল, শেখ মো. ফরিদ প্রমুখ।  



সাতদিনের সেরা