kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

মৌসুমেও চালের দামে ঊর্ধ্বগতি, 'অ্যাকশন' নিতে বললেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক   

৩০ মে, ২০২২ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



মৌসুমেও চালের দামে ঊর্ধ্বগতি, 'অ্যাকশন' নিতে বললেন প্রধানমন্ত্রী

বোরো মৌসুম চলাকালেও চালের দামের ঊর্ধ্বগতি ঠেকাতে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে সংশ্লিষ্ট ব্যক্তিদের তিনি এ নির্দেশ দেন। পরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, 'এই ভরা মৌসুমে চালের কেন দাম বেশি, আমাদের গোয়েন্দা সংস্থার কিছু রিপোর্ট এবং সাজেশন ছিল।

বিজ্ঞাপন

এগুলো নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আমাদের মার্কেট সার্ভে করে দ্রুত অ্যাকশনে যেতে বলা হয়েছে। বাজার দেখে, কারা চালের মজুদ করছে তা দেখে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য বলেছে মন্ত্রিসভা। '

তিনি বলেন, 'কেন চালের দাম বাড়বে? তাই কোথায় কে চাল মজুদ করে এবং আমাদের কিছু ইনফরমেশন আছে যে, আমি যে ইন্ডাস্ট্রিটা করব বা যে প্রডাকশনে যাব, আমার তো মেমোরেন্ডাম অব অ্যাসোসিয়েশন আছে। মেমোরেন্ডাম অব অ্যাসোসিয়েশনে তো বলা আছে, আমি কী করতে পারব?'

তিনি আরো বলেন, খাদ্যমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, খাদ্যসচিব, বাণিজ্যসচিব ও কৃষিসচিবকে দ্রুত বসে মার্কেট সার্ভে করে, এ বিষয়গুলো দেখতে বলা হয়েছে। ভরা মৌসুমে কেন চালের দাম এত বেশি থাকবে?

মন্ত্রিপরিষদসচিব বলেন, কিছুদিন আগে তেলের বিপরীতে যেভাবে ড্রাইভ দেওয়া হলো এ রকম ড্রাইভ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যদি কেউ এভাবে আন-অথরাইজড চালের ব্যবসা করে বা মজুদ করে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আজ নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।



সাতদিনের সেরা