kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

নকল পণ্য ও ভেজাল খাদ্য তৈরি: ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

২৮ মে, ২০২২ ০১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নকল পণ্য ও ভেজাল খাদ্য তৈরি: ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীর কদমতলী ও ডেমরা থানা এলাকায় নকল বৈদ্যুতিক তার, ভেজাল ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রির অভিযোগে অভিযান পরিচালনা করে ৯ প্রতিষ্ঠানকে ১২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাত পৌনে ১২টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০-এর সমন্বয়ে একটি দল রাজধানীর কদমতলী ও ডেমরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

র‌্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব বলেন, বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত এসব এলাকায় নকল বৈদ্যুতিক তার উত্পাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে উর্মি কেবলকে দুই লাখ টাকা, আরপি ইলেকট্রনিকসকে দুই লাখ টাকা, আরইপি কেবলকে দুই লাখ, এডিশন্স কেবলকে এক লাখ টাকা জরিমানা করা হয়।  

এ ছাড়া ভেজাল ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উত্পাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে মিমি আইসক্রিমকে দেড় লাখ টাকা, মা আইসক্রিমকে ৫০ হাজার, আম্বর হানিকে ৫০ হাজার, শাহ আলী বেকারিকে এক লাখ টাকা ও ভারজিন বেকারিকে দুই লাখ টাকা করে ৯টি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক এক লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ধ্বংস করা হয়।



সাতদিনের সেরা