kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

৯ জেলায় ৯ ধর্ষণ ও ধর্ষণচেষ্টা

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ মে, ২০২২ ০৮:৩০ | পড়া যাবে ৪ মিনিটে



৯ জেলায় ৯ ধর্ষণ ও ধর্ষণচেষ্টা

চট্টগ্রাম নগরে এক তরুণীকে চলন্ত বাসে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। দুর্বৃত্তদের হাত থেকে বাঁচতে চলন্ত বাস থেকে লাফিয়ে পড়ে জ্ঞান হারান তিনি। জ্ঞান ফেরার পর গতকাল বুধবার পুলিশের কাছে ঘটনার বর্ণনা দেন ওই তরুণী।

এদিকে ফেনীতে এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেছেন এক তরুণী।

বিজ্ঞাপন

জয়পুরহাটে এক বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। কিশোরগঞ্জ ও পিরোজপুরে দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। বগুড়া ও নোয়াখালীতে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। ফরিদপুরের নগরকান্দায় এক গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া ঢাকার সাভারে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় মামলার পর প্রধান আসামিসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে ৯ জেলায় ৯ তরুণী ও গৃহবধূকে ধর্ষণ ও ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের রাহাত্তারপুল এলাকার সড়ক থেকে গত বৃহস্পতিবার রাতে পোশাককর্মী ওই তরুণীকে (১৯) সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। পরে পুলিশের সহায়তায় তাঁকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছিল। জ্ঞান ফেরার পর গতকাল ওই তরুণী পুলিশকে ঘটনার বর্ণনা দিয়েছেন।

পুলিশের কাছে ওই পোশাককর্মীর বর্ণনা থেকে জানা গেছে, বৃহস্পতিবার রাত ৯টার দিকে বাসায় ফেরার জন্য অন্য শ্রমিকদের সঙ্গে তিনি বাসটিতে উঠেছিলেন। বহদ্দারহাট মোড়ে অন্য শ্রমিকরা নেমে গেলেও পেছনের আসনে থাকায় তাঁর নামতে দেরি হয়। বাস থেকে নামার সময় চালক তাঁকে বাসের পেছন দিকে টেনে নিয়ে যায়। গাড়িতে তাঁকে ধর্ষণের চেষ্টা করা হয়। ওই সময় সহকারী বাস চালাচ্ছিল। একপর্যায়ে রাহাত্তারপুল এলাকায় তিনি বাস থেকে লাফিয়ে পড়েন। জ্ঞান ফিরে দেখেন তিনি হাসপাতালে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা জানান, বাস ও চালককে শনাক্ত করা হয়েছে। চালককে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ফেনী : পুলিশ কনস্টেবল শরীফ উদ্দিন বাবলুর (২৬) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেছেন এক তরুণী। গত মঙ্গলবার রাতে ফেনী মডেল থানায় ওই তরুণীর করা মামলায় বলা হয়েছে, বিয়ের প্রলোভন দেখিয়ে বাবলু তাঁকে ফেনীর মহিপাল এলাকায় একটি হোটেলে নিয়ে একাধিকবার ধর্ষণ করেন।

জয়পুরহাট : ক্ষেতলাল উপজেলায় এক বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকালে নির্যাতিতার মা ক্ষেতলাল থানায় মামলা করলে পুলিশ বড়তারা কুঠিপাড়া গ্রামের সাকিব হোসেনকে (১৯) গ্রেপ্তার করে।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয়ে কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার বিকেলের এ ঘটনায় আরিফকে (১৯) অভিযুক্ত করে গতকাল পাকুন্দিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন ছাত্রীর মা।

শেরপুর (বগুড়া) : বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে নাহিদ হাসান (২৪) নামের এক যুবকের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। গতকাল দুপুরে এক তরুণী বাদী হয়ে শেরপুর থানায় মামলা করলে পুলিশ আসামিকে গ্রেপ্তার করে।

মঠবাড়িয়া (পিরোজপুর) : এক স্কুলছাত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হওয়ার অভিযোগে মঠবাড়িয়ায় আত্মীয় হাবিব সিকদারকে (৩১) গ্রেপ্তার করেছে পুলিশ। স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মামলা করলে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

নোয়াখালী : সুবর্ণচর উপজেলায় বিয়ের প্রলোভনে তরুণীকে (১৮) ধর্ষণের অভিযোগে মামলা করা হয়েছে। মঙ্গলবার রাতে এ ঘটনায় নির্মাণ শ্রমিক মো. সোহেলসহ (১৮) পাঁচজনকে আসামি করে তরুণীর বাবা বাদী হয়ে চর জব্বার থানায় মামলা করেন।

সাভার (ঢাকা) : সাভারে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় থানায় মামলার পর প্রধান আসামি রবিউল ইসলাম রবিকে (২৪) গ্রেপ্তার করে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আরেক অভিযুক্ত মনির হোসেন মনিরকে (৪০) গতকাল রাত ৮টার দিকে সাভারের কলমা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফরিদপুর : নগরকান্দা উপজেলায় এক গৃহবধূকে (৪২) ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে কৃষক মনিরুল ইসলাম মোল্লাকে (২৫) আসামি করে নগরকান্দা থানায় মামলা করেছেন।



সাতদিনের সেরা