kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

আট কেজি সোনাসহ বিমানের কর্মী আটক

নিজস্ব প্রতিবেদক   

২৬ মে, ২০২২ ০০:২০ | পড়া যাবে ২ মিনিটে



আট কেজি সোনাসহ বিমানের কর্মী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার (২৫ মে) রাতে আট কেজি ওজনের পাঁচটি সোনার বারসহ আব্দুল আজিজ আকন্দ নামে এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ। অভিযান সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আজিজ বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী। ক্যাটারিং সার্ভিসের গেটের সামনে থেকেই তাকে আটক করা হয়। তার শরীরের বিভিন্ন জায়গায় সোনার বারগুলো লুকানো ছিল।

বিজ্ঞাপন

রাতে ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার সানোয়ারুল কবির জানান, ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে। সেই তথ্যের ভিত্তিতে দুপুর ১টার দিকে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধার মুখে পড়তে হয়। দুটি গেটের একটি গেট দিয়েও প্রবেশ করতে দেওয়া হয় না কাস্টম কর্মকর্তাদের। বিমানের ক্যাটারিং সেন্টারে নানা টালবাহানা করা হয়। এরপর জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই-এর মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করে কাস্টম কর্মকর্তারা। তখন ক্যাটারিং সেন্টার থেকে জানানো হয় আব্দুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে গেছেন।  

সানোয়ারুল কবির আরো জানান, এরপর দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দুজন ব্যক্তি নজরদারিতে থাকেন। রাত ৮টার দিকে আব্দুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে আসলে এনএসআই-এর সহযোগিতায় কাস্টমস কর্মকর্তারা আব্দুল আজিজকে আটক করেন। তার কাছ থেকে জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, জব্দকৃত সোনা দুবাই ফেরত একটি বিমানের মাধ্যমে বাংলাদেশে আসে। এরপর আব্দুল আজিজের মাধ্যমে এই সোনা পাচার হওয়ার কথা ছিল।  



সাতদিনের সেরা