kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

সেনাপ্রধানের উদ্যোগ

সেনাবাহিনীতে প্রথমবারের মতো চাকরি মেলার আয়োজন

নিজস্ব প্রতিবেদক   

২৪ মে, ২০২২ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



সেনাবাহিনীতে প্রথমবারের মতো চাকরি মেলার আয়োজন

সেনাবাহিনী প্রধানের দিকনির্দেশনায় মঙ্গলবার ঢাকা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ইতিহাসে প্রথমবারের মতো অবসরপ্রাপ্ত সেনাসদস্য এবং তাদের পরিবারবর্গের জন্য চাকরি মেলার আয়োজন করা হয়।

সেনাবাহিনীর ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী এই মেলায় দেশের ৬০টি স্বনামধন্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, অবসরপ্রাপ্ত ও অবসরগামী সেনাসদস্যরা এবং চাকরিরত সেনাসদস্যদের পরিবারের সদস্যরা।

বিজ্ঞাপন

সেনাবাহিনী প্রধান তার বক্তব্যে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমুহকে আন্তরিক ধন্যবাদ জানান। এ ছাড়া অবসরপ্রাপ্ত সেনাসদস্যদের দক্ষতা ও অভিজ্ঞতা মূল্যায়নের জন্য তিনি প্রতিষ্ঠানসমুহের আন্তরিকতাকে সাধুবাদ জানান। সেনাবাহিনীর কর্মকর্তারা তুলনামূলকভাবে কম বয়সে অবসরে যান এবং তারপরও অনেকেরই কর্মদক্ষতা রয়ে যায়। এই সুদক্ষ জনশক্তিকে সমাজে প্রতিষ্ঠিত করার প্রয়াসে এই মেলার আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।

সুদক্ষ, সুশৃঙ্খল এবং বিভিন্ন বিষয়ে প্রশিক্ষিত ও অভিজ্ঞতা সম্পন্ন অবসরপ্রাপ্ত সেনাসদস্যরা তাদের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ বারের মেলা থেকে প্রাপ্ত অভিজ্ঞতাসমুহ ভবিষ্যতে বিবেচনায় নেওয়া হবে বলেও তিনি জানান।

এ ছাড়া সেনাপ্রধান মেলায় আসা ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন এবং বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমুহ এবং অবসরপ্রাপ্ত সেনাসদস্যরা প্রথমবারের মতো এই মহতী উদ্যোগের জন্য সেনাবাহিনী প্রধানকে কৃতজ্ঞতা জানান।  



সাতদিনের সেরা