kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

দখলদারদের উচ্ছেদ করে অগ্রদূত মাঠ উদ্ধারের দাবি

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০২২ ২০:১২ | পড়া যাবে ২ মিনিটে



দখলদারদের উচ্ছেদ করে অগ্রদূত মাঠ উদ্ধারের দাবি

অবৈধ দখলদারদের কাছ থেকে মিরপুর-১২ নম্বরের পল্লবীর ‘ডি’ ব্লকের অগ্রদূত খেলার মাঠ উদ্ধারের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। আজ রবিবার সকালে ঢাকা রিপোর্টর্স ইউনিটির সাগর-রুনি হলে ‘অগ্রদূত সমাজ কল্যাণ ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গন’ আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন।  

এ সময় অবিলম্বে অগ্রদূত খেলার মাঠটি দখলদার ভূমিদস্যুদের উচ্ছেদ করে মাঠ হিসেবে জায়গাটি বরাদ্দ এবং দখলদারদরের করা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানায় তারা।

সংবাদ সম্মেলনে ক্লাবের সেক্রেটারি মোস্তফা শহীদ খান অভিযোগ করেন, ভূমিদস্যু সন্ত্রাসী ও দখলবাজ আব্দুল মান্নান সবাইকে অবৈধ অর্থ দিয়ে ম্যানেজ করে খেলার মাঠটি দখল করেছে।

বিজ্ঞাপন

মাঠে অবস্থিত ২৪ বছর আগে নির্মিত শহীদ মিনারটিও বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়। এখন সেখানে অবৈধ নির্মাণ কাজ চলছে।

তিনি বলেন, ‘খেলার মাঠটি এই এলাকার একমাত্র উম্মুক্ত জায়গা হিসেবে শিশু-কিশোর, যুব সমাজের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মিলনমেলা হিসেবে বিবেচিত হতো। আমরা বিগত ৪৩ বছরে এ মাঠকে ঘিরে খেলাধুলার আয়োজনসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করেছি। অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ আমাদের ক্লাব ও মাঠটি পরিদর্শন করে মন্তব্য লিখে গেছেন। এত এত কাজ করছি যে লিখে শেষ করা যাবে না। ’

সংবাদ সম্মেলন থেকে মাঠ রক্ষার জন্য ‘অগ্রদূত’ প্রয়োজনে মানববন্ধন, সভা-সমাবেশ এবং প্রধানমন্ত্রীকে স্মারকলিপি পেশের কর্মসূচি গ্রহণ করবে বলে তিনি জানান।  



সাতদিনের সেরা