kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

জুনে দক্ষিণ সিটিতে ‘ভিটামিন 'এ' প্লাস’ ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০২২ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



জুনে দক্ষিণ সিটিতে ‘ভিটামিন 'এ' প্লাস’ ক্যাম্পেইন

জাতীয় আয়োজনের সঙ্গে সমন্বয় রেখে আগামী ৪ থেকে ৭ জুন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় শুরু হবে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন। আজ রবিবার নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আয়োজিত কেন্দ্রিয় এ্যাডভোকেসি এবং সাংবাদিক ওরিয়েন্টশন সভায় এ তথ্য জানানো হয়।  

৪ দিনব্যাপি জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ৬-১১ মাস বয়সী ৭৮ হাজার ৪০৮ জন শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ক্যাপসুল (১,০০,০০০ আইইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৮৬ হাজার ৯৩৫ জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ (২,০০,০০০ আইইউ) ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ক্যাম্পেইন চলাকালীন প্রতিদিন সকাল ০৮টা থেকে বিকাল ০৪টা পর্যন্ত ১ হাজার ৮২৭ টি কেন্দ্রের মাধ্যমে ৩ হাজার ৬৫৪ স্বেচ্ছাসেবক ও ১৫০ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে এই কর্মসূচী পালন করা হবে বলে সভায় জানানো হয়।

বিজ্ঞাপন

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্তকর্তা ডাঃ ফজলে শামসুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে জাতীয় পুষ্টি সেবা (এনএমএস) এর লাইন ডাইরেক্টর, পরিচালক (স্বাস্থ্য) ঢাকা বিভাগের প্রতিনিধি, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ, ঢাকার সিভিল সার্জন, বিভিন্ন হাসপাতালের পরিচালকের প্রতিনিধি, গালর্স গাইড, রোভার স্কাউট, রোটারী ক্লাবের প্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, ইউপিএইচসিএসডিপি, মা ও শিশু উন্নয়ন সহযোগী সংস্থা ও এনএইচএসডিপি'র প্রতিনিধি, ইউনিসেফ এর প্রতিনিধি  বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমগণ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা