kalerkantho

শনিবার । ২ জুলাই ২০২২ । ১৮ আষাঢ় ১৪২৯ । ২ জিলহজ ১৪৪৩

ছাত্রদল সভাপতিকে গ্রেপ্তারের উদ্দেশ্যে হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০২২ ০১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রদল সভাপতিকে গ্রেপ্তারের উদ্দেশ্যে হয়রানির অভিযোগ

ছাত্রদলের সভাপতি কাজি রওনকুল ইসলাম শ্রাবণকে গ্রেপ্তারের উদ্দেশ্যে হয়রানির অভিযোগ উঠেছে। গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, ছাত্রদলের সভাপতি কাজি রওনকুল ইসলাম শ্রাবণকে গ্রেপ্তারের উদ্দেশ্যে হয়রানি গভীর ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়।  

তিনি বলেন, ‘এই সরকারের জাঁতাকলে পিষ্ট হয়ে ভয়াবহ সময় অতিক্রম করছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

ঈদুল ফিতরের পর অল্প কয়েক দিনের ব্যবধানে কোনো কারণ ছাড়াই কয়েকবার ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজি রওনকুল ইসলাম শ্রাবণকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বারবার গ্রেপ্তারের চেষ্টা ছাত্রসমাজকে মর্মাহত ও ক্ষুব্ধ করেছে।   ছাত্রদলের পক্ষ থেকে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। ’

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ছাত্রদল সভাপতি শুক্রবার রাতে ধানমণ্ডি এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করছিলেন। এ সময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাদা পোশাকের সাত-আটজন সদস্য তাঁর প্যান্টের বেল্ট ধরে টানাহেঁচড়া করে তাঁকে তুলে নেওয়ার চেষ্টা চালান। তাঁদের সঙ্গে দুই গাড়ি পুলিশ ছিল। উপস্থিত নেতাকর্মীদের মধ্য থেকে কেন্দ্রীয় ছাত্রদল সভাপতিকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়ে সেখান থেকে ময়মনসিংহ মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমান আজিজ এবং কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক আব্দুর রহমান বাবুকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ।

এ ছাড়া গত বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনের বিএনপি কার্যালয় থেকে বাসায় ফেরার পথে গুলশান থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম জসিমকে কাকরাইল মোড় থেকে পুলিশ উঠিয়ে নিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর গতকাল শনিবার সকালে ডিওএইচএস এলাকায় চোখ ও হাত বাঁধা অবস্থায় তাঁকে পাওয়া যায়।



সাতদিনের সেরা