kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

কৃতি প্রকৌশলীদের সম্মাননা অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মোশাররফ

'আগামী সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনে হবে না'

নিজস্ব প্রতিবেদক   

২১ মে, ২০২২ ১৯:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



'আগামী সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনে হবে না'

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনে হবে না, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। সে সময়ে সরকারের প্রধানমন্ত্রী থাকবেন শেখ হাসিনা। ফখরুল সাহেব যাই বলুক না কেন শেষ পর্যন্ত নির্বাচনে আসা ছাড়া কোনো উপায় থাকবে না বিএনপির।

আজ শনিবার বিকেলে আইইবি মিলনাতনে আয়োজিত কৃতি প্রকৌশলীদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

বিজ্ঞাপন

ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ, মেট্রো রেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ যোগাযোগ অবকাঠামোগত উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছে। এসব উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে প্রকৌশলীরাই মুখ্য ভূমিকা পালন করেছেন। এ জন্য প্রকৌশলী হিসেবে আমি গর্বিত। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তুলতে প্রকৌশলীদের আরো দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আইইবি’র প্রতিষ্ঠাতা সভাপতি প্রকৌশলী মো. এম এ জব্বার, জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, ড. মো. কামরুল ইসলাম সিদ্দিকীসহ ৬৮ জন কৃতি প্রকৌশলী সম্মাননা প্রদান করা হয়। এর মধ্যে সংসদ সদস্য হিসেবে সম্মাননা পেয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, হাসানুল হক ইনু, গোলাম মোহাম্মদ কাদের, মনোয়ার হোসেন চৌধুরী, ফজলুল হক ও মোজাফ্ফর হোসেন।

আগামীতে আইইবি’র নেতৃত্বদানকারী অন্যান্যদের পর্যায়ক্রমে সম্মাননা দেওয়া হবে বলে জানান আইইবি সভাপতি মো. নূরুল হুদা। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি বলেন, বিশ্বের মাঝে বাংলাদেশ যে উন্নয়নের রোল মডেল, তার নেপথ্যের নায়করা হলেন প্রকৌশলী। করোনাকালে আমরা দেড়শতাধিক প্রকৌশলীকে হারিয়েছি। তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিয়িার মো. আব্দুস সবুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে প্রকৌশলীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম তুহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন আইইবি’র সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শীবলু, সহ-সভাপতি ও সম্মাননা প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. নূরুজ্জামান আহমেদ প্রমূখ।



সাতদিনের সেরা