kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

বাবার লাশ নিয়ে দেশে ফিরবেন গাফ্ফার চৌধুরীর তিন মেয়ে

জুয়েল রাজ, লন্ডন থেকে    

২১ মে, ২০২২ ১৯:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বাবার লাশ নিয়ে দেশে ফিরবেন গাফ্ফার চৌধুরীর তিন মেয়ে

বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফ্ফার চৌধুরীর প্রথম জানাজা এবং লন্ডনের শহীদ মিনারে সর্বস্তরের শ্রদ্ধা জানানোর পর তাঁর মরদেহ ব্রিকলেন মসজিদের হিমঘরে রাখা হয়েছে। আজ শনিবার এ তথ্য জানিয়েছেন যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল খান।

তিনি জানান, পরিবারের পক্ষ থেকে আগামীকাল সন্ধ্যা ৭টায় ব্রিকলেন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এরপর পরিবারের সদস্যদের করোনা সার্টিফিকেট ও ডেথ সার্টিফিকেট সংগ্রহ আগামী সোম অথবা মঙ্গলবারের মধ্যে সম্পন্ন হবে।

বিজ্ঞাপন

সব কিছু পরিকল্পনামতো হলে বুধবার বাংলাদেশ বিমানের ফ্লাইটে দেশের উদ্দেশে মরদেহ নিয়ে যাওয়া হবে। বৃহস্পতিবার সকালে মরদেহ বাংলাদেশে পৌঁছবে।

এদিকে সদ্যঃপ্রয়াত গাফ্ফার চৌধুরীর তিন মেয়ে তনিমা চৌধুরী, চিন্ময়ী চৌধুরী ও ইন্দ্রাণী চৌধুরী এবং বড় মেয়ের ছেলে তাঁর মরদেহ নিয়ে দেশে যাবেন বলে জানিয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ মুজাম্মিল আলী। তাঁর ছেলে অনুপম রেজা চৌধুরী শারীরিক অসুস্থতার কারণে বাংলাদেশে যাচ্ছেন না।

আবদুল গাফ্ফার চৌধুরী বৃহস্পতিবার (১৯ মে) ভোর ৬টা ৪০ মিনিটে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় বার্নেট হাসপাতালে মারা যান। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, তিনি বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

সর্বশেষ গত ১৩ এপ্রিল হাসপাতালে থাকা অবস্থায় মারা যান তাঁর মেয়ে বিনীতা চৌধুরী। এর পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন গাফ্ফার চৌধুরী।



সাতদিনের সেরা