kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

৬০ শতাংশ বেতন বৃদ্ধি চান সরকারি কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক   

২১ মে, ২০২২ ১৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



৬০ শতাংশ বেতন বৃদ্ধি চান সরকারি কর্মচারীরা

নতুন জাতীয় বেতন স্কেল প্রদান না করা পর্যন্ত সরকারি কর্মচারীদের অন্তবর্তীকালীন সময়ের জন্য ৬০ ভাগ বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতির নেতারা।

আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়। নেতৃবৃন্দ বলেন, তাদের দাবি বাস্তবায়ন না হলে আগামী ১১ জুন জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।   এ ছড়া তাদের দাবি বাস্তবায়নে আগামী ২৪ মে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়া হবে।

বিজ্ঞাপন

আগামী ২৬ মে থেকে ৯ জুন পর্যন্ত রাজধানীর বিভিন্ন দপ্তর/ প্রতিষ্ঠান, প্রশাসনিক বিভাগ ও জেলাগুলোতে দাবির সমর্থনে সমাবেশ করা হবে বলেও জানানো হয়।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মহাসচিব মো. ছালজার রহমান লিখিত বক্তব্যে বলেন, ২০১৫ সালে সর্বশেষ জাতীয় বেতন স্কেল প্রদানের পর গত সাত বছরে গ্যাস, বিদ্যুৎ, পানি, চিকিৎসা ব্যয়সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য প্রতিনিয়ত অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় সীমিত আয়ের সরকারি কর্মচারীদের জীবন যাপন কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ অবস্থায় নতুন জাতীয় বেতন স্কেল প্রদান অত্যাবশ্যক।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ নতুন বেতন স্কেল স্কেল প্রদান না করা পর্যন্ত অসহায় ও হতাশাগ্রস্ত সরকারি কর্মচারীদের সরকারি কর্মচারীদের অন্তবর্তীকালীন সময়ের জন্য ৬০ শতাংশ বেতন বৃদ্ধি করাসহ চিকিৎসা ভাতা ৪ হাজার টাকা প্রদান এবং প্রজাতন্ত্রের কর্মচারীদের বৈষম্য নিরসনে বাংলাদেশ সচিবালয়ের মতো সচিবালয়ের বাইরের অধিদপ্তর, পরিদপ্তর, দপ্তর প্রতিষ্ঠান, সংস্থা, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত, প্রধান সহকারী, উচ্চমান সহকারী, স্টেনোগ্রাফার, কম্পিউটার অপারেটর, স্টোর কিপারসহ সমমানের কর্মচারীদের পদ-পদবি প্রশাসনিক কর্মকর্তা, ব্যক্তিগত কর্মকর্তা, প্রযোজ্য ক্ষেত্রে স্বপদে দ্বিতীয় শ্রেণির পদ মর্যাদা ও বেতন স্কেল প্রদান, ডিপ্লোমা নার্সদের মতো ডিপ্লোমা হেলথ টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও সম শিক্ষাগত যোগ্যতাধারীদের দ্বিতীয় শ্রেণির পদ মর্যাদাসহ বেতন স্কেল প্রদানের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মো. লুত্ফর রহমান, কার্যকরী সভাপতি নুরুন্নবী, রায়হান চৌধুরী, আসাদুজ্জামান প্রমুখ।



সাতদিনের সেরা