kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

বিএনপি নতুন ইসিকে দুই পয়সার দাম দেয় না : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক   

২১ মে, ২০২২ ১৭:৩৩ | পড়া যাবে ৩ মিনিটে



বিএনপি নতুন ইসিকে দুই পয়সার দাম দেয় না : মোশাররফ

বর্তমান নির্বাচন কমিশনের সাথে কোনো সংলাপেই বিএনপি যাবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আজ শনিবার দুপুরে সাবেক সংসদ সদস্য ও ছাত্রদ‌লের সা‌বেক সভাপ‌তি না‌সির উদ্দিন আহ‌ম্মেদ পিন্টুর ৭ম শাহাদৎ বা‌র্ষিকী উপল‌ক্ষে এক স্মরণসভায় তিনি দলের এ কথা জানান।

শিগগিরই বিএনপিকে সংলাপে আমন্ত্রণ জানানো হবে- গতকাল শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের এ রকম বক্তব্যের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমাদের পরিস্কার কথা এই নির্বাচন কমিশনের সাথে সংলাপে অংশ করার বিএনপির প্রশ্নই ওঠে না।

বিজ্ঞাপন

এই কমিশন সংলাপের আহ্বান করলেই কী নাই করলে কী? বিএনপি এই ব্যাপারে কর্ণপাতও করে না, দুই পয়সার দামও দেয় না। প্রশ্নই ওঠে না তাদের কথা বলার।

আগামী নির্বাচনের বিষয়ে দলের অবস্থান তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। সরকার যখন নির্বাচন কমিশন করে রাষ্ট্রপতিকে দিয়ে যে নাটক করে এবং সার্চ কমিটি দিয়ে যে নাটক করে এসব নাটকে বিএনপি অংশগ্রহণ করেনি। আমরা জানি না এই নির্বাচন কমিশনে কারা আছে? তাদের কোনো রকমের রিকগনাইজ করি না।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ অতীতেও নির্বাচনকে সামনে রেখে নানা রকমের ফন্দি, নানা রকমের কাণ্ডকারখানা-কৌশল করেছে। বার বার জনগণকে ধোঁকা দেওয়া যায়, বার বার প্রতারণা করা যায়, বিএনপিকে হয়তো বার বার টোপে ফেলা যায়। তবে এবার আর বিএনপি সেই টোপে পা দেবে না। জনগণ সেই প্রতারণার শিকার ইনশাল্লাহ আর হবে না। দেশের সরকার পরিবর্তনে রাজপথে জনগণকে নামার সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।

খন্দকার মোশাররফ বলেন, কিছুদিন আগে প্রধানমন্ত্রী জার্মানির ডয়েচে ভেলের সাথে এক সাক্ষাতকারে বলেছেন, তিনি আর নির্বাচন করবেন না। চার বার প্রধানমন্ত্রী হয়ে গেছেন। উনি নাকি প্রধানমন্ত্রী হবেন না। উনি (শেখ হাসিনা) বুঝতে পেরেছেন আগামী নির্বাচন পর্যন্ত এই সরকার টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, আমরা ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে জিজ্ঞাসা করছি- তাদের নেত্রী বলেছেন তিনি আর প্রধানমন্ত্রী হবেন না। তাহলে ভবিষ্যতে তারা যদি ক্ষমতায় আসেন আপনাদের প্রধানমন্ত্রী কে হবেন-এটা জনগণকে জানান।

সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির আবদুস সালাম, রুহুল কুদ্দুস তালুদার দুলু, আমিরুল ইসলাম খান আলিম, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সাইফুল ইসলাম ফিরোজ, এসএম জিলানী, প্রয়াত পিন্টুর বোন মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক ফেরদৌসী আহমেদ মিষ্টি প্রমূখ বক্তব্য রাখেন।



সাতদিনের সেরা