kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

'মেরিন ফিশারিজ একাডেমির প্রাক্তন ক্যাডেটদের ঐক্যবদ্ধ থাকতে হবে'

নিজস্ব প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



'মেরিন ফিশারিজ একাডেমির প্রাক্তন ক্যাডেটদের ঐক্যবদ্ধ থাকতে হবে'

বাংলাদেশ মেরিন ফিশারিজ একাডেমির প্রাক্তন ক্যাডেটদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তবেই বিভিন্ন ক্ষেত্রে সফলতা আসবে বলে মন্তব্য করেছেন কর্ণফুলি ড্রাই ডক লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মেরিনার্স সোসাইটির সভাপতি ইঞ্জিনিয়ার এম এ রশিদ।

সম্প্রতি অস্ট্রেলিয়ার প্রাক্তন মেরিন ক্যাডেটদের আয়োজনে তার সম্মানে সিডনির রকডেলস্থ রেডরোজ ফাংশন সেন্টারে গালা ডিনার ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডক্টর হুমায়ের চৌধুরী রানার সভাপতিত্বে ও আরিফ রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে বাংলাদেশ মেরিন ফিশারিজ একাডেমির প্রাক্তন ক্যাডেটদের পরিবার ও সাংবাদিকসহ প্রায় শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে এম এ রশিদ বলেন, বাংলাদেশ মেরিন ফিশারিজ একাডেমির প্রাক্তন ক্যাডেটদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বাংলাদেশ সেনাবাহিনী এবং অন্যান্য বাংলাদেশি সরকারি কর্মকর্তাদের সংগঠনের বিভিন্ন সফলতা বলে শেষ করা যাবে না। আমি বাংলাদেশের সকল মেরিনারদের সফল দেখতে চাই। '

তিনি বলেন, বাংলাদেশে মেরিটাইম অ্যাসোসিয়েশন গঠনে আমার অটুট সমর্থন রয়েছে। আমি আশা করি প্রাক্তন দেশপ্রেমিক নাবিকরা এগিয়ে আসবে এবং সকল বাংলাদেশী মেরিনারদের একটি কার্যকরী সমিতি প্রতিষ্ঠা করা হবে। এ সময় তিনি অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর প্রথমেই কর্ণফুলি ড্রাই ডক লিমিটেডের অসংখ্য প্রকল্প এবং কার্যক্রম প্রদর্শন করে অতিথিদের উদ্দেশ্য একটি ছোট ভিডিও ক্লিপ উপস্থাপন করা হয়। ভিডিও ক্লিপে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার এম এ রশিদের বাংলাদেশে বিশেষ অবদানের অংশবিশেষ তুলে ধরা হয়।

ভিডিওতে তুলে ধরা হয়,  এম এ রশিদের শতাধিক জাহাজ নির্মাণ এবং মেরামত। বাংলাদেশ ফিশারি একাডেমি থেকে মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি লাভ। মাছ ধরার জাহাজ এবং বণিক জাহাজে ব্যবসা। এবং বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) কাজের তথ্য।

এ ছাড়া বিএফডিসিতে থাকাকালীন জাপান সরকারের পৃষ্ঠপোষকতায় জাহাজ নির্মাণ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ। ১৯৯৫ সালে তিনি “কর্ণফুলি স্লিপওয়েজ অ্যান্ড মেরিন ওয়ার্কশপ লিমিটেড” (KSMWL) ফার্ম গঠন করে জাহাজ নির্মাণ খাতের সাথে যুক্ত হওয়া।  

ভিডিও উপস্থাপনের পরে স্বপ্ন ব্যান্ডদলের সঙ্গীত পরিবেশনা ও প্রাক্তন মেরিন ক্যাডেট সর্দার ইলিয়াস লিটন এবং তার স্ত্রী নুরুন নাহারের পরিচালনায় সম্মাননা প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।



সাতদিনের সেরা