kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

সারা দেশে বাড়বে দাবদাহ

নিজস্ব প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ২০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



সারা দেশে বাড়বে দাবদাহ

ছবি : মঞ্জুরুল করিম

দেশেজুড়ে গরমের দাবদাহ বৃদ্ধি পেতে পারে। আগামী দুই দিন সার্বিক তাপমাত্রা দিনে সব্বোর্চ ৩৬-৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে ২৭-২৮ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। দুই দিন পরে আবারও হালকা থেকে ভারি বর্ষণসহ বৃষ্টি শুরু হতে পারে। আজ বুধবার সন্ধ্যায় আবহাওয়াবিদ তারিফুল ইসলাম কবির কালের কণ্ঠকে এ পূর্বাভাস জানান।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদপ্তরের পূর্বভাসে জানানো হয়, মাদারীপুর, টাঙ্গাইল, চাঁদপুর, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা, যশোর ও বাগেরহাট জেলাসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।  

তারিফুল ইসলাম বলেন, কাল বৃহস্পতি ও শুক্রবার আবহাওয়া অপরিবর্তিত থাকবে। আর্দ্রতা বেশি হওয়ায় গরম ভাবটা বেশি। রাতের দিকে এই ভাপসা গরমটা আরো বৃদ্ধি পেতে পারে। এর মধ্যে দেশের কয়েক জায়গায় বৃষ্টি হতে পারে। তবে তাপমাত্রা একই থাকবে।

পূর্বভাসে আরো জানানো হয়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে বৃষ্টি হতে পারে। রংপুর, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় প্রবল বিজলি চমকানোসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় একই থাকবে। এদিকে লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান আছে।



সাতদিনের সেরা