kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

ডিএনসিসির মশক নিধন অভিযান

এডিসের লার্ভা পাওয়ায় এক লাখ ৬৩ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



এডিসের লার্ভা পাওয়ায় এক লাখ ৬৩ হাজার টাকা জরিমানা

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে দশ দিনের বিশেষ অভিযানের দ্বিতীয় দিনে দশটি অঞ্চলে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আজ বুধবার সকাল থেকে অভিযান চালানো হয়।

ডিএনসিসি জানায়, অঞ্চল-১ এর আওতাধীন ১ নম্বর ওয়ার্ডের উত্তরা সেক্টর নং ১,২,৩ ও ৫ এবং ওয়ার্ড ১৭ এর খিলক্ষেত উত্তর ও দক্ষিণ পাশের এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুলকার নায়ন মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাসা বাড়ি ও নির্মানাধীন ভবনে ফাঁকা প্লট, ড্রেন ঝোপঝাঁড়ে কিউলেক্স মশক বিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিশ বিরোধী অভিযানে ৬টি স্থানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৬টি মামলায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ৩নম্বর সেক্টরে অবৈধভাবে ড্রেনের উপর ভ্যান রাখায় তা অপসারণ করা হয়।

বিজ্ঞাপন

অঞ্চল-৯ এর আওতাধীন ওয়ার্ড-৩৯ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় মশার লার্ভা পাওয়ায় ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অন্যান্য অঞ্চলগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করে এডিস মশা নির্মূলে সতর্ক করে দেওয়া হয় এবং জনসাধারণকে সচেতন করা হয়।  

উল্লেখ্য, গত ১১মে সকালে রাজধানীর উত্তরায় এডিস ও ডেঙ্গু বিরোধী নাগরিক সচেতনতামূলক পথসভায় অংশ নিয়ে ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম ডিএনসিসি এলাকায় ১০ দিনের মশা (ডেঙ্গু ও এডিস) নিধন কর্মসূচির ঘোষণা দেন। ১৭ থেকে ২৬ মে পর্যন্ত এই কর্মসূচি চলবে।



সাতদিনের সেরা