kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

দিনব্যাপী ‘ক্যারিয়ার ফেস্টিভাল অ্যান্ড রিসার্চ ফেয়ার’

প্রায়োগিক গবেষণার ওপর গুরুত্ব দিতে হবে : ঢাবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০২২ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



প্রায়োগিক গবেষণার ওপর গুরুত্ব দিতে হবে : ঢাবি উপাচার্য

জাতির চাহিদা অনুযায়ী প্রায়োগিক গবেষণা পরিচালনার ওপর গুরুত্বারোপ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, 'চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগসমূহের যথাযথ সদ্ব্যবহার করতে হবে। এ লক্ষ্যে আমাদের দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হবে। ' 

আজ মঙ্গলবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ আয়োজিত ‘ক্যারিয়ার ফেস্টিভাল অ্যান্ড রিসার্চ ফেয়ার’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, আয়োজক কমিটির সদস্যসচিব ও সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. কে এম আজম চৌধুরী প্রমুখ।  

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের প্রতি আহ্বান জানিয়ে অনুষ্ঠানে উপাচার্য বলেন, দেশে কর্মসংস্থান সৃষ্টি, আর্থ-সামাজিক উন্নয়ন ও গবেষণার মানোন্নয়নে শিক্ষাপ্রতিষ্ঠান ও শিল্পপ্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক জোরদার করতে হবে।

উল্লেখ্য, দিনব্যাপী এই ক্যারিয়ার ফেস্টিভাল অ্যান্ড রিসার্চ ফেয়ারে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।



সাতদিনের সেরা