kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ঝড়-বৃষ্টি থাকবে আরো কয়েক দিন

অনলাইন ডেস্ক   

১৬ মে, ২০২২ ১২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ঝড়-বৃষ্টি থাকবে আরো কয়েক দিন

দেশের বিভিন্ন স্থানে আগামী পাঁচ দিন হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। গতকাল রবিবার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, আজ সোমবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বৃষ্টি হতে পারে।  

একই সঙ্গে রাজশাহী ও চট্টগ্রামের কিছু কিছু জায়গায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। আর ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

 

গতকাল রবিবার উত্তরাঞ্চল ছাড়া দেশের অন্যান্য স্থানে হালকা বৃষ্টি হয়েছে। এ দিন সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৯২ মিলিমিটার বৃষ্টি হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এ সময় রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ ও ঢাকা বিভাগে কোনো বৃষ্টি হয়নি। রাজশাহী, ঈশ্বরদী, খুলনা ও মাদারীপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বোচ্চ ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় একই থাকবে বলে  আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়। আর আগামী দুই দিন আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। পশ্চিমা লঘুচাপ পশ্চিমবঙ্গ ও এর বর্ধিতাংশ দেশের উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত অবস্থায় আছে।

সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।



সাতদিনের সেরা