kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

রাজধানীতে করোনা সার্টিফিকেট প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৭

অনলাইন ডেস্ক   

১৫ মে, ২০২২ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীতে করোনা সার্টিফিকেট প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৭

বিদেশগামী যাত্রীদের সঙ্গে কভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর বনানী থেকে সাতজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মলনে র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- জসিম উদ্দিন (২৮), মো. তারেকুল ইসলাম (২৬), মো. আলমগীর হোসেন (২০), মো. রিপন মিয়া (২৮), মো. আরিফুল ইসলাম (২০), আহম্মেদ হোসেন শাহাদাৎ (১৮) ও  মো. শামীম হোসেন (৩০)।

আব্দুল্লাহ আল মোমেন জানান, আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বনানী থানার মহাখালী কভিড-১৯ হাসপাতালের সামনে পাকা রাস্তার ওপর ঝটিকা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

এ সময় তাদের নিকট থেকে ৬ পাতা ভুয়া কভিড-১৯ টেস্টের পজেটিভ এবং নেগেটিভ সার্টিফিকেটের ফটোকপি, দুটি বিকাশের মাধ্যমে টাকা আদান-প্রদানে ব্যবহৃত সিম কার্ড, তিনটি প্রবাসীদের মোবাইল নম্বর সম্বলিত টোকেন, একটি পেনড্রাইভ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের সদস্যরা বিদেশগামী যাত্রীদের নিকট নিজেদের কভিড-১৯ হাসপাতালের ডাক্তার, স্টাফ ও নার্স পরিচয় দিয়ে তাদের বিশ্বস্থতা অর্জন করত। পরবর্তীতে যাত্রীদের কভিড-১৯ এর ভুয়া সার্টিফিকেট দিয়ে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নিত। এই চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত পরস্পর যোগশাজশে একে অপরের সহযোগিতায় রাজধানীর বনানীসহ আশপাশের এলাকায় বিদেশগামী যাত্রীদের কভিড-১৯ এর সার্টিফিকেট দিয়ে লোকজনের নিকট থেকে টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



সাতদিনের সেরা