kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

‘অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা’

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২২ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



‘অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

ঝুঁকি নিয়ে লঞ্চে আরোহণ না করতে যাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, অনুমোদিত সংখ্যার চেয়ে অধিক যাত্রী নেওয়া যাবে না। অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা করা হবে। ঝুঁকি নেওয়ার থেকে জীবন অনেক মূল্যবান।

বিজ্ঞাপন

তাই কেউ ঝুঁকি নিয়ে লঞ্চে আরোহণ করবেন না।

আজ রবিবার ঢাকা সদরঘাট টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি আরো বলেন, 'সময়মতো লঞ্চ ছেড়ে যাবে। আমরা বিআইডাব্লিউটিএ, কোস্ট গার্ড, নৌ পুলিশ, আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী যারা কাজ করছেন, তারা নিজেদের নিরাপত্তার কথা ভাবছি না। যাত্রীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করছি। '

তিনি বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌ সেক্টরের উন্নয়নে কাজ করছেন। আগামী ২০২৫-২৬ সালে আরো নিরাপত্তার সাথে যাত্রী পারাপার করতে পারব। ঈদকে সামনে রেখে যাত্রীদের কাছে অধিক মাসুল ও অতিরিক্ত অর্থ আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ' 

খালিদ মাহমুদ বলেন, ঈদকে ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে দুষ্টচক্র সক্রিয় রয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে কঠোর ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ সময় বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (যাত্রী পরিবহন) সংস্থার পরিচালক মামুনুর রশিদ উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে প্রতিমন্ত্রী লঞ্চ মালিক ও যাত্রীদের সাথে কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী ঈদ ব্যবস্থাপনার সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।



সাতদিনের সেরা