kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

ঢাকা কলেজ ও নিউ মার্কেট সংঘর্ষ

সরকার বিরোধী মতের ওপর দোষ চাপানোর অপচেষ্টা করছে : গণফোরাম

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২২ ১৯:১২ | পড়া যাবে ২ মিনিটে



সরকার বিরোধী মতের ওপর দোষ চাপানোর অপচেষ্টা করছে : গণফোরাম

ঢাকা কলেজ ও নিউ মার্কেট এরিয়ায় শিক্ষার্থীদের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ন্ত্রণ না করতে পারার দায়ভার রাতের ভোটে ক্ষমতা দখল করা অবৈধ আওয়ামী লীগ সরকারের। তাদের ব্যর্থতায় দুটি প্রাণ অকালে ঝরে গেল এবং কয়েকজন জীবনের শঙ্কা নিয়ে হাসপাতালে আছে। কিন্তু আমরা দেখছি এখানে নিরপরাধ সরকারবিরোধীদের যুক্ত করে আসল দুষ্কৃতকারীদের আড়াল করতে ষড়যন্ত্র করা হচ্ছে।

গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী এক বিবৃতিতে বলেন, ঢাকা কলেজ ও নিউ মার্কেট সংঘর্ষে অপরাধীদের আড়াল করে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বিরোধী মতের ওপর দোষ চাপানোর অপচেষ্টা করছে।

বিজ্ঞাপন

ঘটনার সূত্রপাত ঘটে ছাত্রলীগের গুণ্ডাদের কর্মকাণ্ডে, এর ব্যাপকতা বৃদ্ধি পায় পুলিশের দায়িত্বহীনতায়।  

এখন দেখছি সরকারের মন্ত্রীরা দায়সারা হয়ে দোষ চাপাচ্ছে বিরোধী মতের ওপর এই সংঘাতের মামলায় বিএনপির নেতাকর্মীদের জড়ানো এর সবচেয়ে বড় উদাহরণ। তারা বলেন, যদিও রাষ্ট্রে ন্যায়বিচার অনুপস্থিত তবু বিচার বিভাগীয় সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচার সম্পন্ন করতে হবে। সরকারদলীয় কিছু ছাত্রলীগ সন্ত্রাসীর জন্য সকল শিক্ষার্থীকে সন্ত্রাসী বলা যায় না।  

সাধারণ শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে সন্ত্রাসীদের ব্যাপারে। গুটি কয়েক অমানুষের জন্য সমগ্র ছাত্রসমাজ যেন কলুষিত না হয়। বর্তমান শিক্ষার্থীরাই আগামীর সুখী সমৃদ্ধিশালী বাংলাদেশের ভবিষ্যৎ, তাই আপনারা সন্ত্রাসীদের রুখে দিয়ে একটি কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়তা করুন।



সাতদিনের সেরা