kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

লস এঞ্জেলেসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

অনলাইন ডেস্ক   

১৮ এপ্রিল, ২০২২ ১৩:৪১ | পড়া যাবে ২ মিনিটে



লস এঞ্জেলেসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপিত হয়েছে। রবিবার (১৭ এপ্রিল) যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসসের বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে এ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

অনুষ্ঠানের শুরুতে চ্যান্সেরীর বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম। এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং ‘মুজিবনগর দিবস’ উপলক্ষে পাঠানো মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়।

বিজ্ঞাপন

এছাড়াও দিবসটি উপলক্ষ্যে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের আলোচনা পর্বে কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।  

এছাড়াও তিনি জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের সব শহিদ এবং নারী মুক্তিযোদ্ধাসহ সব বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন। ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ এর তাৎপর্যের উপর সংক্ষিপ্ত আলোচনায় তিনি মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে সবাইকে যার যার অবস্থান থেকে অবদান রাখা অনুরোধ জানান তিনি।

অনুষ্ঠানের শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের নিহত সব সদস্য ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব শহিদের রূহের মাগফিরাত, দেশ ও জনসাধারণের শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।



সাতদিনের সেরা