kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

সিরাজগঞ্জের তাড়াশে সমাবেশে হামলার নিন্দা জানাল সিপিবি

নিজস্ব প্রতিবেদক   

১৫ এপ্রিল, ২০২২ ১৫:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জের তাড়াশে সমাবেশে হামলার নিন্দা জানাল সিপিবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) শুক্রবার থেকে দেশের সব জেলা, উপজেলা ও ইউনিয়নে গণ-অবস্থান এবং বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে। ওই কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ১১টায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে। এদিকে সিরাজগঞ্জের কর্মসূচিতে হামলার নিন্দা জানিয়েছে সিপিবির কেন্দ্রীয় কমিটি।

সংশ্লিষ্ট সূত্র মতে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ, টিসিবির গাড়ি ও দোকানের সংখ্যা এবং পণ্য সরবরাহ বৃদ্ধি, স্থায়ী রেশনব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালু, ঈদের আগে শ্রমিকের বেতন-বকেয়া-বোনাস পরিশোধ এবং গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের দাবিতে সিপিবি ১৫ থেকে ১৭ এপ্রিল দেশব্যাপী গণ-অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে।

বিজ্ঞাপন

কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ শুক্রবার দেশের বিভিন্ন স্থানে সভা-সমাবেশ ও পদযাত্রা এবং বিক্ষোভ সমাবেশ হয়েছে।  
সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে দেশব্যাপী গণ-অবস্থান-বিক্ষোভ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন। এ ছাড়া সিরাজগঞ্জের তাড়াশে গণ-অবস্থান ও বিক্ষোভ কর্মসূচিতে যুবলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির ফলে মানুষের জীবন বিপর্যস্ত। তাই এ দাবিতে চলমান কর্মসূচিতে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে শাসকশ্রেণি ভীতসন্ত্রস্ত হয়ে বিভিন্ন জায়গায় হামলা চালাচ্ছে। সিরাজগঞ্জের তাড়াশে কর্মসূচি চলাকালে যুবলীগ নেতা আনোয়ার হোসেন ও ফরহাদ আলী বিদ্যুতের নেতৃত্বে সমাবেশে হামলা করে মাইক ছিনিয়ে নেওয়া হয়েছে। এভাবে হামলা ও বাধা দিয়ে গণ-আন্দোলন দমিয়ে রাখা যাবে না। হামলা ও ভয়ের রাজনীতি ছড়িয়ে দেওয়ার অপকৌশল বুমেরাং হবেই। এই অগণতান্ত্রিক আচরণ এবং সন্ত্রাসের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তারা।



সাতদিনের সেরা