kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

বাঙালি সংস্কৃতি ধারণ করেই আমরা এগিয়ে যাব : মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক   

১৪ এপ্রিল, ২০২২ ১২:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



বাঙালি সংস্কৃতি ধারণ করেই আমরা এগিয়ে যাব : মেয়র তাপস

বাঙালি সংস্কৃতি ধারণ করেই আমরা সামনের দিকে এগিয়ে যাব বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান অবলোকন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই মন্তব্য করেন।  

তিনি বলেন, ‘আজ আমরা রমনা বটমূলে সমবেত হয়েছি। রমনা বটমূলের এই বর্ষবরণ অনুষ্ঠান আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম ও অবিচ্ছেদ্য অনুষঙ্গ।

বিজ্ঞাপন

আমাদের ইতিহাস, ঐতিহ্যের সঙ্গে রমনা বটমূলের এই সাংস্কৃতিক মিশেল আমাদেরকে পরিতৃপ্ত করে, বাঙালিত্বে সামগ্রিকতা দান করে। তাই, আমাদেরকে এগিয়ে যেতে হলে বাঙালি সংস্কৃতিকে ধারণ করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে। ’        

দুই বছর বিরতির পর আবারও এই আয়োজন শুরু হয়েছে বলে খুব ভালো লাগছে জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘এ ধরনের আয়োজনকে আরো উচ্ছ্বসিত করতে হবে। নতুন প্রজন্মের মাঝে বিস্তৃত পরিসরে ছড়িয়ে দিতে হবে। তাহলেই বাঙালি সংস্কৃতির পূর্ণতার পরিসরও বহুমাত্রায় উদ্ভাসিত হবে। ’

এ সময় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস ঢাকাবাসীসহ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।

সকাল সাড়ে ৬টায় ঢাদসিক মেয়র রমনা বটমূলে ছায়ানট আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে যোগ দেন এবং সকাল ৮টার অব্যবহিত পর অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।



সাতদিনের সেরা