kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০২২ ২১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে ধানমন্ডি ৩২নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলমের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অন্যান্য দপ্তর/সংস্থাসমূহের প্রতিনিধিদলও উপস্থিত ছিলেন।

‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার’ এই প্রতিপাদ্য সামনে রেখে প্রতিরক্ষা মন্ত্রণালয়সহ মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর/সংস্থায় দিবসের প্রতিপাদ্য তুলে ধরে আলোচনা অনুষ্ঠান, প্রামাণ্য চিত্র প্রদর্শনীসহ অন্যান্য কার্যক্রম পালিত হয়।

বিজ্ঞাপন

বিএনসিসির কর্মসূচি : দিবসটি  উপলক্ষ্যে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সারা দেশব্যাপী এর পাঁচটি রেজিমেন্টের তত্ত্বাবধায়নে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। এর মধ্যে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য বিশেষ দোয়া, প্রামাণ্য চিত্র প্রদর্শনী এবং ক্যাডেটদের অংশগ্রহণে আলোচনা সভা উল্লেখযোগ্য।

বিএনসিসি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান ধানমন্ডি ৩২নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বিএনসিসির সুন্দরবন রেজিমেন্টের কমান্ডার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পথশিশুদের জন্য ধানমন্ডির ৩২-এর সম্মুখে চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করা হয়। এ ছাড়া প্রতিরক্ষা সচিব পথশিশুদের সঙ্গে নিয়ে জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেক কাটেন।  



সাতদিনের সেরা