kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

দুই টিকা ছাড়া সশরীরে ক্লাস করা যাবে না : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০২২ ১২:২৪ | পড়া যাবে ২ মিনিটে



দুই টিকা ছাড়া সশরীরে ক্লাস করা যাবে না : শিক্ষামন্ত্রী

মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান ২২ ফেব্রুয়ারি থেকে খোলার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওই দিন থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে ক্লাস শুরু হবে। তবে দুই ডোজ টিকা নেওয়া ছাড়া শিক্ষার্থীরা ক্লাসে অংশ নিতে পারবেন না বলে জানান শিক্ষামন্ত্রী।

তবে প্রাথমিক বিদ্যালয় খোলার ব্যাপারে সিদ্ধান্ত আরো দুই সপ্তাহ পর নেয়া হবে।

বিজ্ঞাপন

কভিড পর্যালোচনা কমিটির সুপারিশে এ সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।  

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।  

শিক্ষামন্ত্রী বলেন, ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান চালু করা হবে। আগে যেভাবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠানে সরাসরি ক্লাস চলছিল এখনো সেভাবেই চলবে। যাদের দুই ডোজ টিকা দেয়া আছে, শুধু তারাই সরাসরি ক্লাসে অংশ নিতে পারবে

শিক্ষামন্ত্রী জানান, শিক্ষার্থীদের মধ্যে প্রথম ডোজ টিকা পেয়েছে এক কোটি ২৬ লাখ ৫৭ হাজার ২২২ জন। করোনার দুই ডোজ টিকা সম্পন্ন হয়েছে ৩৪ লাখ ৪০ হাজার ৪৪৮ জন শিক্ষার্থী।

এর আগে, গতকাল বুধবার রাতে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে বৈঠকে করোনা সংক্রমণ কমতে থাকায় পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনে ২২ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরামর্শ দেয় কভিডসংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি।

করোনার সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। এ সময় শ্রেণি কার্যক্রম চলছিল স্বল্প পরিসরে। কিন্তু নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার।



সাতদিনের সেরা