kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

দক্ষ জনবল ও সময়ের অভাবে এনআইডিতে কিছু ভুল হয়েছে: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২২ ১৩:৪২ | পড়া যাবে ১ মিনিটে



দক্ষ জনবল ও সময়ের অভাবে এনআইডিতে কিছু ভুল হয়েছে: আইনমন্ত্রী

জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) ভুল-ভ্রান্তি নিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রয়োজনীয় সংখ্যক দক্ষ টেকনিক্যাল জনবল না থাকায় এবং সময় স্বল্পতার কারণে এই ভুল ভ্রান্তি রয়ে গেছে, যার অধিকাংশই বানানজনিত ভুল।

আজ বৃহস্পতিবার সংসদের অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধীদল জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারীর এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান। বৃহস্পতিবারের প্রশ্ন উত্তর টেবিলে উপস্থাপিত হয়। এ সময় স্পিকার শিরীন ড. শারমিন চৌধুরীর সভাপতিত্ব করেন।

বিজ্ঞাপন

প্রশ্নের লিখিত উত্তরে আইনমন্ত্রী বলেন, ২০০৭-০৮ সালে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে এবং সশস্ত্র বাহিনী, স্থানীয় প্রশাসন এবং জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতায় নাগরিকদের বায়োমেট্রিক্স সংগ্রহ করে জাতীয়ভাবে ভোটার ডাটা বেইস গড়ে তোলা হয়। বিভিন্ন পর্যায়ে জাতীয় তথ্য ভাণ্ডারে পরিলক্ষিত ভুলগুলোর বিষয়ে আইন ও বিধি অনুসারে নির্বাচন কমিশন কর্তৃক সংশোধনের সুযোগ দেওয়া হলেও বিভিন্ন কারণে অনেকেই যথাসময়ে ওই সুযোগ গ্রহণ করেননি। এখন জাতীয় পরিচয়পত্র প্রস্তুতের ক্ষেত্রে দেশের নাগরিকরা সচেতন হওয়ায় ভুলের পরিমাণ তুলনামূলক কম।



সাতদিনের সেরা