kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

সরকারি কলেজের ইমাম-মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণের দাবি

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২২ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি কলেজের ইমাম-মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণের দাবি

দেশের সরকারি কলেজ গুলোর মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি কলেজ ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় উন্নয়নে আমরাও অংশীদার চাকরি জাতীয়করণ আমাদের ন্যায্য অধিকার’ এসডিজি বাস্তাবয়নে ধর্মীয় নেতাদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা থেকে এই দাবি জানানো হয়।  

মদীনাতুল উলুম মডেল ইন্সটিটিউট বালক কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম (এনআই) খান, শোলাকিয়া ঈদগাহের খতীব মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, পরিষদের সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন, হাফেজ কারী মাওলানা মুহীউদ্দিন, মুফতি মাওলানা শাঈখ মুহাম্মদ উসমান গণি, হাফেজ মাওলানা লিয়াকত হোসেন, মাওলানা মো. ইয়াসিমসহ প্রমূখ।  

সভায় সাবেক সচিব নজরুল ইসলাম (এনআই) খান বলেন, দীর্ঘমেয়াদী উন্নয়ন ও বৈষম্যহীন উন্নয়ন নিশ্চিত করতে হলে মসজিদের ইমাম-খতিবদের আরও বেশী দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

বিজ্ঞাপন

মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মসজিদের ইমামদের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। সামাজিক ও অর্থনৈতিক মূল্যায়নের দিক থেকে ইমাম-মুয়াজ্জিনদেরকে স্বাবলম্বী করতে পারলে দেশ বহুদূর এগিয়ে যাবে।  

মাওলানা আব্দুর রাজ্জাক বলেন, জাতীয় জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন সরকারি কলেজ-ইমাম মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণ করে আরও একটি নতুন অধ্যায়ের সূচনা করতে।

মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন বলেন, ডিজিটাল সোনার বাংলার অন্যতম প্রচারক ও সমর্থক মসজিদের ইমাম-মুয়াজ্জিনগণকে পিছনে রেখে এসডিজি বাস্তবায়ন সম্ভব নয়।



সাতদিনের সেরা