kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

কবি নজরুল বিশ্ববিদ্যালয়

আন্তর্জাতিক 'হাল্ট প্রাইজ' প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২২ ০১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক 'হাল্ট প্রাইজ' প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

চতুর্থবারের মতো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে 'হাল্ট প্রাইজ' আন্তর্জাতিক প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। ইতিমধ্যে শুরু হয়ে গেছে রেজিস্ট্রেশন, চলবে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পর্যন্ত। এ বছর 'হাল্ট প্রাইজ' প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে কালের কণ্ঠ।

'হাল্ট প্রাইজ' হলো বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের বিশ্বের বৃহত্তম বিজনেস আইডিয়া সৃষ্টিকারী একটি বার্ষিক প্রতিযোগিতা।

বিজ্ঞাপন

প্রতিবছর বাংলাদেশসহ বিশ্বের ১২১টি দেশের প্রায় ১৫০০ ক্যাম্পাসে একযোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গ্লোবাল ফাইনাল রাউন্ডে যে দলের আইডিয়া সবচেয়ে বেশি গ্রহণযোগ্য হবে, তাদেরকে এক মিলিয়ন ডলার পুরস্কার হিসেবে দেওয়া হবে।

'গেটিং দ্য ওয়ার্ল্ড ব্যাক টু ওয়ার্ক' প্রতিপাদ্য নিয়ে এবার বিশ্বব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে শিক্ষার্থীদের ‘নোবেল’খ্যাত এই প্রতিযোগিতা।

এ বিষয়ে হাল্ট প্রাইজের এই ক্যাম্পাসের পরিচালক আবু হাইসাম হিমেল বলেন, 'প্রতিবারের মতো এবারও হাল্ট প্রাইজ প্রতিযোগিতাটি সশরীরে ক্যাম্পাসে করার পরিকল্পনা থাকলেও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সম্পূর্ণ প্রগ্রামটি এবার ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। '

সংশ্লিষ্টরা জানান, রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ‘হাল্ট প্রাইজ ফাউন্ডেশন’ কর্তৃক প্রদত্ত বিষয়ের ওপর নির্ভর করে একটি সমাধানমূলক আইডিয়া প্রদান করতে হবে। ক্রমান্বয়ে বিভিন্ন ধাপ অতিক্রম করে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রগ্রাম সম্পন্ন হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য হাল্ট প্রাইজ বিশ্বের বৃহত্তম বিজনেস আইডিয়া সৃষ্টিকারী বার্ষিক প্রতিযোগিতা। বাংলাদেশসহ পৃথিবীর ১২১টি দেশের প্রায় ১৫০০ ক্যাম্পাসে একযোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রেক্ষাপটভেদে সমস্যার সমাধানকল্পে সেরা আইডিয়া প্রদানকারী দলকে হাল্ট প্রাইজ ফাউন্ডেশন কর্তৃক এক মিলিয়ন মার্কিন ডলার পুরস্কারে ভূষিত করা হয়।



সাতদিনের সেরা