kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

প্রশ্ন ফাঁসে রুপাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক   

২৫ জানুয়ারি, ২০২২ ২২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রশ্ন ফাঁসে রুপাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

মাহবুবা নাসরিন রুপা।

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সাবেক নারী ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রুপার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। রুপাসহ ১০ জনকে আসামি করে দুটি মামলা করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে পুলিশ।

সোমবার (২৪ জানুয়ারি) রাতে রাজধানীর কাফরুল ও রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা দুটি করে।

বিজ্ঞাপন

 

কাফরুল থানায় করা মামলার বাদী ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের এসআই মো. আ. হান্নান। সোমবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনি মামলা করেন। এ মামলার চার আসামি হলেন- নাইমুর রহমান তানজির, শহিউল্লাহ, ফারুক ও রায়হান।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেন।

একই দিন রাতে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অপর মামলাটি দায়ের করেন গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) শহিদুর রহমান। এ মামলায় আসামি করা হয়েছে ছয়জনকে। তাঁরা হলেন- মাহবুবা নাসরিন রুপা, আল আমিন আজাদ রনি, রাকিবুল হাসান, হাসিবুল হাসান, নাহিদ হাসান, রাজু আহমেদ।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিবির এসআই শহিদুর রহমান বাদী হয়ে মামলাটি করেন।

ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, 'রুপা ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা দেওয়ার পাশাপাশি মধ্যস্থতা ও পরীক্ষার্থী সংগ্রহ এবং তাদের কাছে ডিভাইস সরবরাহের কাজ করতেন। জিজ্ঞাসাবাদের তাঁদের কাছ থেকে চক্রের আরো কিছু সদস্যের নাম আমরা পেয়েছি। তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। চক্রের সঙ্গে যুক্ত অন্যদেরও গ্রেপ্তার করা হবে। '



সাতদিনের সেরা