kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

বাম জোটের সমাবেশ

দম্ভ পরিহার করে শাবিপ্রবি ভিসিকে অপসারণ করুন

নিজস্ব প্রতিবেদক   

২৫ জানুয়ারি, ২০২২ ১৮:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



দম্ভ পরিহার করে শাবিপ্রবি ভিসিকে অপসারণ করুন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যকে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। জোটের পক্ষ থেকে জেদ ও দম্ভ পরিহার করে অবিলম্বে শাবিপ্রবি ভিসিকে অপসারণের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়েছে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাম জোট আয়োজিত সংহতি সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। বাম জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের বজলুর রশিদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নজরুল ইসলাম, বাসদের (মার্কসবাদী) মাসুদ রানা, গণসংহতি আন্দোলনের বাচ্চু ভূঁইয়া, সমাজতান্ত্রিক আন্দোলনের আবদুল আলী, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) বিধান দাস, ডা. হারুন অর রশীদ প্রমুখ।

বিজ্ঞাপন

সমাবেশে সাইফুল হক বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ে হাজার হাজার শিক্ষার্থীর জীবন বিপন্ন হওয়ার পথে। অনশনরত শিক্ষার্থীরা জীবন-মরণের মাঝে দাঁড়িয়ে আছে। তারা লড়াই করছে একটা অন্যায়ের বিরুদ্ধে। তাই কোনো শিক্ষার্থীর জীবন বিপন্ন হলে বর্তমান সরকার, সরকারের শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে একটি বাণিজ্যিক পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। যার সঙ্গে সরকারি দলের নানা স্তরের লোকজন সম্পর্কিত। তার বিরুদ্ধে দেশের মানুষ ও শাবিপ্রবির শিক্ষার্থীরা কঠোর অবস্থান নিয়েছে। তাই আর কালবিলম্ব না করে, জেদ ও অহমিকা পরিহার করে অনতিবিলম্বে ভিসিকে অপসারণ করুন। এই দুষ্কর্মের সঙ্গে যারা জড়িত তাদের অপসারণ করুন এবং আইনের আওতায় আনুন।

সমাবেশে নেতৃবৃন্দ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে যারা হামলা চালিয়েছে, তাদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করারও দাবি জানান। একই সঙ্গে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষা করার আহ্বান জানান তাঁরা।



সাতদিনের সেরা