kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

শাবির সাবেক ২ শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   

২৫ জানুয়ারি, ২০২২ ১৬:০৬ | পড়া যাবে ২ মিনিটে



শাবির সাবেক ২ শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক দুই শিক্ষার্থীকে রাজধানীর উত্তরা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন তাঁর স্বজনরা। এ নিয়ে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী শাহ রাজী সিদ্দিকী ফেসবুকে পোস্ট দিয়েছেন।

স্বজনরা দাবি করেন, চলমান আন্দোলনের মধ্যেই শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থীকে রাজধানীর উত্তরা থেকে নিয়ে গেছে সিআইডি। তাঁরা হলেন শাবিপ্রবির আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন ও সিএসই বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান (স্বপন)।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার শাহ রাজী সিদ্দিকী কালের কণ্ঠকে বলেন, হাবিবুর রহমান তাঁর সঙ্গে উত্তরা ৭ নম্বর সেক্টরে তাঁদের বাসায় থাকেন। স্কুলে পড়ার সময় থেকেই তিনি ও তাঁর পরিবার ঢাকায় হাবিবের স্থানীয় অভিভাবক। সোমবার বিকেল ৩টার দিকে পুলিশ পরিচয়ে হাবিবকে গাড়িতে উঠিয়ে নিয়ে যায়।

এই দুই প্রকৌশলীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে জানতে চাইলে 'পুলিশ সদস্যরা' বলেন, তাঁরা সাইবার পুলিশের সদস্য। গ্রেপ্তারে তাঁদের পরোয়ানা লাগে না।

'পুলিশ সদস্যরা' জানান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের বিকাশে কিছু টাকা পাঠিয়েছিলেন এই দুজন। সে জন্যই তাঁদের নিয়ে যাওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, সিলেট পুলিশ স্বীকার করেছে যে তাদের কাছে এ বিষয়ে খবর আছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বিষয়টি নিশ্চিত করে কালের কণ্ঠকে বলেন, 'তাঁদের এখনো আমাদের কাছে হস্তান্তর করা হয়নি। হস্তান্তর প্রক্রিয়া চলছে। '

এ বিষয়ে সিআইডির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান কালের কণ্ঠকে বলেন, 'শাবিপ্রবির কোনো শিক্ষার্থী আমাদের কাছে আটক নেই। '



সাতদিনের সেরা