kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

ডিএসসিসির ক্যাম্পেইন : দ্বিতীয় দিনে ৩২ হাজার টিকা প্রদান

নিজস্ব প্রতিবেদক   

২৪ জানুয়ারি, ২০২২ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ডিএসসিসির ক্যাম্পেইন : দ্বিতীয় দিনে ৩২ হাজার টিকা প্রদান

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতায় নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য কভিড ১৯ বিশেষ ভ্যাকসিনেশন কার্যক্রমের দ্বিতীয় দিন আজ। এদিনে ৩১ হাজার ৯৫৪ জনকে অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রদান করা হয়েছে। এর আগে গতকাল প্রথম দিনে ২২ হাজার ৮৯২ জনকে টিকা দেওয়া হয়।

গতকাল রবিবার সকাল থেকে শুরু হওয়া এই বিশেষ কভিড ১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম চলবে ২৩ থেকে ২৫ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বলেন, ডিএসসিসির আওতাধীন এলাকায় বসবাসরত নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য পরিচালিত এই কভিড ১৯ ভ্যাকসিনেশন বিশেষ ক্যাম্পেইনের জন্য প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, ক্যাম্পেইনে অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ টিকা গ্রহণকারীরা ২য় ডোজেও অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহণ করতে পারবেন। ক্যাম্পেইন চলাকালীন কেউ টিকা গ্রহণে ব্যর্থ হলে তিনি পরবর্তীতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তালিকাভুক্ত পাঁচটি নগর মাতৃসদন ও দুইটি হাসপাতাল (ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল এবং ঢাকা মহানগর শিশু হাসপাতাল) হতে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ গ্রহণ করতে পারবেন।  

জানা গেছে, গত ২৩ নভেম্বর ১২ হাজার ৩৮৫ জন পুরুষ ও ১৩ হাজার ৭৮১ জন মহিলা অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ টিকা গ্রহণ করেছিলেন। তারাই এই ক্যাম্পেইনে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন।



সাতদিনের সেরা