kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ অবৈধের রায়ে স্থগিতাদেশ ফের বাড়ল

নিজস্ব প্রতিবেদক   

২৩ জানুয়ারি, ২০২২ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ অবৈধের রায়ে স্থগিতাদেশ ফের বাড়ল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেল্টা লাইফ ইনস্যুরেন্স কম্পানিতে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের রায় স্থগিতাদেশের মেয়াদ ফের বাড়ানো হয়েছে। আদালতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) আরজিতে আজ রবিবার এ সিদ্ধান্ত এসেছে। বিচারপতির মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ সিদ্ধান্ত দেন।  

আগামী ৬ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ রেখে সে পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

আইডিআরএ-এর পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ। রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী তানজিব উল আলম।

শুনানিতে আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ গত ১৬ জানুয়ারি দেওয়া স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর আরজি করলে আদালত জানতে চান হাইকোর্টের রায়ের কপি পেয়েছেন কিনা। জবাবে শেখ মোহাম্মদ মোরশেদ বলেন,‘এখনও কপি পাইনি, কেউ পায়নি। ’

তখন বিচারপতির মো.নূরুজ্জামান বলেন, প্রধান বিচারপতিসহ আমরা বিষয়টি শুনব। আমরা দুই সপ্তাহের জন্য মুলতবি করছি। এ পর্যায়ে রিট আবেদনকারীর আইনজীবী আইনজীবী তানজিব উল আলম দুই সপ্তাহের জন্য মিুলতবি না রেখে এক সপ্তাহের জন্য মুলতবি করার আরজি জানান।

আগামী ৬ ফেব্রুয়ারি শুনানির দিন রেখে আদালত বলেন, প্রধান বিচারপতি তো হাসপাতালে। স্থগিতাদেশের মেয়াদ এই সময় পর্যন্ত বাড়ানো হলো।  

আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ কালের কণ্ঠকে বলেন ‘হাইকোর্টের রায়ের প্রত্যায়িত অনুলিপি আমরা এখনও পাইনি। তাই স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর আরজি জানালে আদালত ৬ জানুয়ারি পর্যন্ত মেয়াদ বাড়িয়েছেন। ’

এর আগে গত ১৬ জানুয়ারি আইডিআরিএ-এর আরজিতেই রবিবার (২৩ জানুয়ারি) স্থগিতাদেশ মেয়াদ বাড়িয়েছিল আপিল বিভাগ। ডেল্টা লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডে প্রশাসক নিয়োগের বৈধতা নিয়ে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের চার সদস্য ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাইকোর্টে রিট করেন।

রিটের চূড়ান্ত শুনানি নিয়ে গত ৬ জানুয়ারি প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। পরে এ রায় স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে আইডিফআরএ।

গত ১০ জানুয়ারি সে আবেদনের শুনানির পর হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ দিয়ে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ গত ১৬ জানুয়ারি  শুনানির জন্য রাখেন।   সেই সঙ্গে ডেল্টা লাইফ ইনস্যুরেন্সের স্বাভাবিক কার্যকক্রমে হস্তক্ষেপ না করতে আইডিআরএকে নির্দেশ দিয়েছিলেন।



সাতদিনের সেরা