kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

উত্তাল শাবিতে বিএনপির চিকিৎসক প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক   

২৩ জানুয়ারি, ২০২২ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



উত্তাল শাবিতে বিএনপির চিকিৎসক প্রতিনিধিদল

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনশনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে বিএনপি। আজ রবিবার সকালে বিএনপির একটি চিকিৎসক প্রতিনিধিদল শিক্ষার্থীদের দেখতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যান।

তাঁরা অসুস্থ এবং অনশনরত শিক্ষার্থীদের স্বাস্থ্যের খোঁজ নেন। প্রতিনিধিদলের প্রধান বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম এ তথ্য জানান।

বিজ্ঞাপন

ডা. রফিক কালের কণ্ঠকে বলেন, 'আমরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং রাগিব রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতাল অনশনরত চিকিৎসাধীনদের দেখতে গিয়েছি। আমরা শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করছি। '

এ সময় ডা. জাহাঙ্গীর হোসেন, ডা. আশরাফুল হাসান মানিক, ডা. সাকিব আবদুল্লাহ চৌধুরী ও ডা. মেহেদি হাসান অনিক উপস্থিত ছিলেন।  

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ১৩ জানুয়ারি রাত থেকে শুরু হওয়া প্রভোস্টবিরোধী আন্দোলনে ১৬ জানুয়ারি পুলিশের হামলা চালিয়ে ৩০ শিক্ষার্থীকে আহত করলে উপাচার্যের পদত্যাগের দাবি ওঠে। উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ এবং শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। তবে এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আমরণ অনশনসহ আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

গতকাল শনিবার গণ-অনশনের ঘোষণা দিয়ে সেখানে আরো শিক্ষার্থী যোগ দেন। অনশনরত অনেক শিক্ষার্থী অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে কয়েকজন চিকিৎসা নিয়ে ফিরে আবারও অনশনের যোগ দেন।



সাতদিনের সেরা